চট্টগ্রাম বন্দর/ সতর্ক সংকেত আবার তিন নম্বরে

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপটি বর্তমান উত্তর পশ্চিম বঙ্গোসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা গভীর সঞ্চালনশীল মেঘমালার বৃষ্টি আব্যাহত রয়েছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

শনিবার (২২ জুন) সকাল নগরের পতেঙ্গা আবহাওয়া অফিস থেকে এসব তথ্য জানানো হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বতর্মান উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

তিনি আরো বলেন, উত্তর বঙ্গোসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাফরা করতে বলা হয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা শেখ ফরিদ আহমেদ বলেন, ‘সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করায় যানবাহন নিয়ে গভীর সমুদ্রে যাওয়া যাবে না।’

এ ব্যাপারে চট্টগ্রাম বন্দরের উপ সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘তিন নম্বর সতর্ক সংকেত জারি করায় আমরা চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-১ জারি করেছি। এর মানে হলো আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি। চার নম্বর সতর্ক সংকেত জারি করা হলে আমরা অ্যালার্ট-২ জারি করবো। তার মানে হলো তখন আমরা স্টেক হোল্ডারদের নিয়ে বিভাগীয় সভা করে করণীয় নির্ধারণ করবো।’

আজাদ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!