চট্টগ্রাম বইমেলায় ‘মায়াভবন’ বইয়ের মোড়ক উন্মোচন

‘পাঠকহৃদয়ে মায়াজাল বোনে মোশাররফ রাসেলের গল্প’

‘মানুষের দৈনন্দিন জীবন বাস্তবিক অর্থেই রহস্য আর নাটকীয়তায় ভরা। সময়ের সাথে সাথে দ্রুত বদলে যায় মানুষের মনন-জীবনধারা, প্রকৃতি আর পরিবেশ—এই বদলে যাওয়াকে গভীরভাবে পর্যবেক্ষণ করেন তরুণ গল্পকার ও সাংবাদিক আবু মোশাররফ রাসেল। সাংবাদিকতার অনুসন্ধানী চোখে তিনি পর্যবেক্ষণ সময়ের কিংবা মানুষের তুমুল বদলে যাওয়ার উপাখ্যান। আবহমান শেকড়ের সন্ধান আর আধুনিকতার মিশেলে লেখা রাসেলের গল্পগুলো তাই পাঠকের হৃদয়ে অন্যরকম মায়াজাল সৃষ্টি করে।’

এই সময়ের জনপ্রিয় গল্পকার ও সাংবাদিক আবু মোশাররফ রাসেল এর গল্পগ্রন্থ ‘মায়াভবন’ এর মোড়ক উন্মোচনকালে বিশিষ্টজনরা এ মন্তব্য করেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম চত্বরে আয়োজিত অমর একুশে বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাবের স্টলে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

মোড়ক উন্মোচন করেন বাংলা একাডেমি পুরস্কার পাওয়া তিনজন বিশিষ্ট লেখক-সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরী, রাশেদ রউফ ও মুহাম্মদ শামসুল হক।

বইটির প্রকাশক দৈনিক চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি-সাংবাদিক ওমর কায়সার ও এজাজ ইউসুফী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মনজুর কাদের মনজু, শিক্ষক-প্রশিক্ষক ড. শামসুদ্দিন শিশির, রাজনীতিবিদ ফরিদ মাহমুদ, দৈনিক সমকালের চট্টগ্রাম রিজিওনাল এডিটর সারওয়ার সুমন, বইয়ের লেখক আবু মোশাররফ রাসেল, চট্টগ্রাম গ্রেস ক্লাবের গ্রন্থগার সম্পাদক আহমেদ কুতুব, সাংবাদিক শামসুদ্দিন ইলিয়াস, আহসানুল কবির রিটন, আরিফ রায়হান প্রমুুখ।

বইটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান বইবেলা প্রকাশন। প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য।

বইমেলায় চট্টগ্রাম প্রেস ক্লাব ও আপন আলো স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!