চট্টগ্রাম প্রতিদিনে খবর বেরুনোর পর বোয়ালখালীর সেই কাউন্সিলর বরখাস্ত

করোনা ভাইরাসের উদ্ভুত পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণে অনিয়ম করে বরখাস্ত হলেন চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সোলায়মান বাবুল।

মঙ্গলবার (২ জুন) বাবুলকে বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান। তিনি বলেন, বোয়ালখালী পৌরসভার কাউন্সিলর সোলাইমান বাবুলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমে অনিয়মের অভিযোগ জেলা প্রশাসনের তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে ২৯ মে বাবুলের অনিয়ম নিয়ে চট্টগ্রাম প্রতিদিনে ‘চট্টগ্রামে কাউন্সিলরসহ দুই মালদারও পেলেন প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তার অনিয়ম নিয়ে কোনো গণমাধ্যমে এটিই ছিল একমাত্র প্রতিবেদন।

প্রকাশিত খবরের সত্যতা যাচাইয়ে পরদিন চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন বোয়ালখালীর সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করেন। কমিটি সরেজমিনে তদন্ত করে খবরের সত্যতা পেয়ে জেলা প্রশাসক বরবার প্রতিবেদন জমা দেন। জেলা প্রশাসক সেই প্রতিবেদন স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠালে ২ জুন মন্ত্রণালয় বাবুলকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তায় অনিয়ম নিয়ে চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত খবরের সূত্রে আমাদের তদন্ত কমিটি গঠন হয়। কমিটির তদন্ত করতে গেলে বোয়ালখালী পৌরসভার কাউন্সিলর সোলায়মান বাবুল অনিয়মের কথা স্বীকার করেন। আমাদের তদন্ত প্রতিবেদন পেয়ে মন্ত্রণালয় সোলায়মান বাবুলকে সাময়িক বরখাস্ত করেছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর থেকে এ পর্যন্ত মোট ৮৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৮ জন ইউপি চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা ভাইস-চেয়ারম্যান।

এফএম/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!