চট্টগ্রাম নজিরিয়া নঈমিয়া মাহমুদিয়া ফাযিল মাদ্রাসায় নানা আয়োজন

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় মাদ্রাসা শিক্ষার্থীদের বহুমুখী জ্ঞানে গুনান্বিত হওয়া সময়ের দাবি বলে মন্তব্য করেছেন আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) চট্টগ্রামের নজিরিয়া নঈমিয়া মাহমুদিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসায় আলিম-২০২৪ সেশনের নবীণবরণ, সবক দান ও শ্রেণি কার্যক্রম উদ্বোধন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ মাহফুজুল হকের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আব্দুল মোমেন আনোয়ারী, সমাজসেবী মোফাক্কর হোসেন, মাদ্রাসার শিক্ষক প্রতিনিধি মাওলানা মাহমুদুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন আরবি প্রভাষক হাফেজ মুহাম্মদ এনামুল হক এবং ইংরেজি প্রভাষক রাসেল ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে ড. হোছামুদ্দিন বলেন, ‘পবিত্র কোরআন-হাদীস শরীফের শিক্ষা এবং আধুনিক আরবি, ইংরেজি ও বিভিন্ন ভাষা শিক্ষায় মাদ্রাসা শিক্ষার্থীরা যথাযথ অধ্যবসাযয়ের মাধ্যমে এগিয়ে আসলে তারা বিশ্বব্যাপী আত্মনির্ভরশীল হয়ে জনকল্যাণে ব্যাপক ভাবে অবদান রাখতে পারবে। ছাত্রছাত্রীদের ঐক্যবদ্ধতার মধ্যে থেকে বহুমুখী জ্ঞানার্জনে মনোনিবেশ করে দেশের কল্যাণে কাজ করতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদেরকে যোগ্য দক্ষ করে প্রস্তুত রাখতে হবে।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!