চট্টগ্রাম টেস্টে শুরু হয়েছে স্পিন রাজত্ব, তিন উইকেট হারিয়ে লাঞ্চে আফগানরা

আগেই অনুমান করা গিয়েছিল চট্টগ্রাম টেস্টে চলবে স্পিনারদের রাজত্ব। বাস্তবেও তার দেখা মিলল। টসে জিতে ব্যাট করতে নেমে লাঞ্চে যাওয়ার আগে তিন উইকেট হারিয়ে ৭৭ রান করে।

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে ফিল্ডিংয়ে করছে বাংলাদেশ। তাইজুল ইসলামের জোড়া আঘাতের পর মাহমুদুল্লাহ রিয়াদও তুলে নিলেন এক উইকেট। ইনিংসের ৩৩ তম ওভারের ৪র্থ বলে হাসমতুল্লাহ শহিদীকে আউট করেন রিয়াদ। এর আগে আফগান অধিনায়ক রশিদ খান টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান। আফগানদের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন ইব্রাহিম জাদরান এবং ইহসানুল্লাহ। তাইজুল ইসলাম আফগানদের দলীয় ৪৮ রানেই দুই ওপেনারকে বিদায় করেন।। এই রিপোর্ট লেখা অবধি আফগানদের সংগ্রহ ৩২.৪ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৭৭ রান।

চট্টগ্রাম টেস্টে শুরু হয়েছে স্পিন রাজত্ব, তিন উইকেট হারিয়ে লাঞ্চে আফগানরা 1
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছে স্পিনারদের রাজত্ব

আফগানদের বিপক্ষে নিজের সপ্তম ওভারে ইহসানুল্লাহকে (৯) বোল্ড করেন তাইজুল ইসলাম। আর এতেই তাইজুল বনে যান বাংলাদেশের টেস্ট ক্রিকেটের ইতিহাসের সব থেকে দ্রুততম এবং তৃতীয় ১০০ উইকেট শিকারি বোলার। স্কোর বোর্ডে আফগানদের রান তখন মাত্র ১৯। এরপর আফগানদের দলীয় ৪৮ রানে আর এক ওপেনার ইব্রাহিম জাদরানের উইকেটও তুলে নেন তাইজুল। জাদরান তখন ২১ রান করে মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।

বিষয়টি অনুমিতই ছিল। সাগরিকার স্পিন স্বর্গে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে সর্বোচ্চ একজন পেসার নিয়ে নামবে স্বাগতিক বাংলাদেশ। আবার নাও থাকতে পারে। অবশেষে অনুমানই সত্যি হল। গেল বছরের ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দ্বিতীয় টেস্টের অনুরূপ এই টেস্টেও কোনো পেস বোলার রাখা হয়নি স্কোয়াডে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!