চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যুক্ত হল নতুন ৮টি আইসিইউ শয্যা

উদ্বোধন করলেন নওফেল

চট্টগ্রামসহ সারাদেশে যখন করোনার প্রকোপের কারণে আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) সিটের জন্য হাহাকার চলছে তখনই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে উদ্বোধন করা হয়েছে ৮টি আইসিইউ শয্যা। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি প্রধান অতিথি হিসেবে শয্যাগুলোর উদ্বোধন করেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. আব্দুর রব, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আসিফ খান, ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ডা. বিদুৎ বড়ুয়া, জেনারেল হাসপাতালের আইসিইউ ইনচার্জ ডা. রাজদীপ বিশ্বাস। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘গতবছর করোনা শুরুর আগে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একটি আইসিইউও ছিল না সেখানে আজকে উদ্বোধন হওয়া ৮টিসহ মোট ১৮টি আইসিইউ শয্যা রয়েছে এখন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় যা সম্ভব হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এখন একটি স্বয়ংসম্পূর্ণ বিশেষায়িত কোভিড হাসপাতালে রূপান্তরিত হয়েছে। এক বছরের ভিতরে যুগান্তকারী পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’

তিনি আরও বলেন, ‘বলে না বলে যখনই জেনারেল হাসপাতালে এসেছি স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে পেয়েছি। অনেক জায়গায় চিকিৎসক-নার্সের সংকট থাকলেও সবসময় এইখানে স্বাস্থ্যসেবার সাথে জড়িতদের উপস্থিতি দেখেছি। তার জন্য তাদেরক বিশেষ ধন্যবাদ জানাই।’

করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে হলে যথাযথ স্বাস্থ্যবিধি এবং মাস্ক ব্যবহারে কোন বিকল্প নেই বলে মন্তব্য করেন শিক্ষা উপমন্ত্রী।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!