চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন করলেন শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। রোববার (১৯ জুলাই) সকালে তিনি এ হাসপাতাল পরিদর্শন করেন।

এ সময় নওফেল নবনির্মিত সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট, সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট থেকে রোগীদের ২৫০ বেডে সরবরাহ করার জন্য অক্সিজেন লাইন এবং রোগীদের বেডের সংস্কার কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এছাড়াও তিনি চিকিৎসাসেবা গ্রহণকারী এবং স্বাস্থ্য সেবা প্রদানকারীদের খোঁজখবর নেন।

শিক্ষা উপমন্ত্রীকে হাসপাতালের সার্বিক চিকিৎসা ব্যবস্থা ও চলমান উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে অবহিত করেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ।

এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আধুনিক ও উন্নতমানের চিকিৎসা সামগ্রী যুক্ত হয়েছে। সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টে সাধারণ রোগীদের অক্সিজেন সমস্যা খুব দ্রুত মিটবে। করোনা চিকিৎসায় আরও বেশি সুফল পাবেন রোগীরা।’

চট্টগ্রামে করোনা আক্রান্তদের চিকিৎসা প্রদানে অগ্রণী ভূমিকা পালন করায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ডা. মোহাম্মদ আব্দুল্লাহ, ডা. বিজন কুমান নাথ, ডা. আশফাক আহমেদ, ডা. আবুল হোসেন শাহীন, ডা. গোলাম মোস্তফা জামাল, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।

উল্লেখ্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল কোতোয়ালী-বাকলিয়া আসনের সংসদ সদস্য। এই সংসদীয় এলাকায় প্রতিষ্ঠিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসাসেবা প্রদানের শুরু থেকেই তিনি বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করেন। তাছাড়া চতুর্থ শ্রেনীর আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত ৩৬ জন অস্থায়ী কর্মচারী বেতন না পাওয়ার কারণে গত ১৩ জুন তাদের প্রণোদনা হিসেবে প্রতিজনের জন্য ৮০০০ টাকা করে মোট ৩ লক্ষ টাকা প্রদান করেন। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের অধীনে পরিচালিত হলি ক্রিসেন্ট হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের ব্যবস্থাও করেন শিক্ষা উপমন্ত্রী।

আদর/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!