চট্টগ্রাম ছাড়লো স্পাইস জেটের প্রথম ফ্লাইট, কলকাতার উদ্দেশ্যে

চট্টগ্রাম-কলকাতা রুটে স্পাইস জেটের যাত্রা শুরু হয়েছে। ভারতের আরও ৫ রাজ্যের সাথে চলবে এ ফ্লাইট। আপাতত চট্টগ্রাম-কলকাতা চললেও করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথেই বৃদ্ধি করা হবে ফ্লাইটের সংখ্যাও।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের স্পাইস জেট ফ্লাইটের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত কর্মকর্তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম থেকে স্পাইস জেটের প্রথম ফ্লাইটটি দুপুর সাড়ে ১২টায় ছেড়ে যাবে। এটি কলকাতা পৌঁছাবে দুপুর ১টা ১০ মিনিটে। উদ্বোধনী ফ্লাইটে চট্টগ্রাম থেকে যাচ্ছেন ৪৬ জন যাত্রী। কলকাতা থেকে ২০ জন যাত্রী আসবেন চট্টগ্রামে।

শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এম ফরহাদ হোসাইন খান ফিতা ও কেক কেটে এ ফ্লাইটের উদ্বোধন করেন।

তিনি এ সমউ বলেন, স্পাইস জেটের ফ্লাইট চালুর ফলে চট্টগ্রাম থেকে কলকাতাগামী ব্যবসায়ী, রোগী, ছাত্র, পর্যটক সবার সুবিধা হবে। যাত্রী পরিবহনের পাশাপাশি বাড়বে কার্গো পরিবহন। পর্যায়ক্রমে এ ফ্লাইট ভারতের আরও ৫টি অঙ্গরাজ্য যাবে। সেই সাথে ফ্লাইটের সংখ্যাও বৃদ্ধি পাবে।’

কর্মকর্তারা জানান, স্পাইস জেট চট্টগ্রাম-কলকাতা রুটে সপ্তাহের শনিবার, রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ননস্টপ ফ্লাইট পরিচালনা করবে মোট চারটি। কলকাতা থেকে ফ্লাইট ছাড়বে সকাল ১০টা ৫ মিনিটে এবং সেটি চট্টগ্রাম পৌঁছাবে দুপুর পৌনে ১২টায়।

সূত্র জানায়, স্পাইস জেট কলকাতা-চট্টগ্রামে ৪ হাজার ২৫৫ ভারতীয় রুপি, চট্টগ্রাম-কলকাতা ৪ হাজার ৯৩৯ রুপি, কলকাতা-ঢাকা ৪ হাজার ৬৩৮ রুপি, ঢাকা-কলকাতা ৫ হাজার ৪৭৮ রুপি, দিল্লি-ঢাকা ৭ হাজার ৭৪৯ রুপি, ঢাকা-দিল্লি রুটে ১০ হাজার ১৩৫ রুপি, চেন্নাই-ঢাকা ৫ হাজার ১২৮ রুপি ও ঢাকা-চেন্নাই ৭ হাজার ৩০৮ রুপি ভাড়া নির্ধারণ করেছে।

এ সময় উপস্থিত ছিলেন স্পাইস জেটের মহাব্যবস্থাপক তোফায়েল ইবনে সোলায়মান, সেলস ম্যানেজার মোহাম্মদ জাহিদুল হাসান, চট্টগ্রাম ইনচার্জ মোহাম্মদ আসিফ চৌধুরী প্রমুখ।

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!