চট্টগ্রাম কাস্টমসে অতিষ্ট সিএন্ডএফ কর্মচারীদের বিক্ষোভ

চট্টগ্রাম কাস্টম হাউসে কাজ বন্ধ রেখে বিক্ষোভ করেছেন সিঅ্যান্ডএফ কর্মচারীরা। সোমবার (১৮ নভেম্বর) বেলা ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিক্ষোভ করেন তারা।

এ বিষয়ে সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন বলেন, ফাইল ছাড়তে দীর্ঘসূত্রতা, এইচএস কোড পরিবর্তনসহ অহেতুক সময়ক্ষেপণে অতিষ্ট সিঅ্যান্ডএফ এজেন্টের কর্মচারীরা কাজ করা থেকে বিরত থাকেন। পরে বিকেল সাড়ে ৪টায় কাস্টম কমিশনারের আশ্বাসে আমরা কাজ শুরু করি।

জানা গেছে, চট্টগ্রাম কাস্টম হাউসের যে বিভাগ (গার্মেন্টস গ্রুপ) দিয়ে তৈরি পোশাক শিল্পের কাঁচামাল আমদানি হয়। তাতে বেশ কিছু দিন থেকে হয়রানি করা হচ্ছিলো।

চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু বলেন, গার্মেন্টস গ্রুপে দীর্ঘদিন থেকে হয়রানি শিকার হচ্ছিল কর্মচারীরা। এতে সিঅ্যান্ডএফ কর্মচারীরা কর্মবিরতি পালন করেছেন। পরে কর্তৃপক্ষের আশ্বাসে তারা কাজে যোগ দিয়েছেন।

চট্টগ্রাম কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার কাজী জিয়াউদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মচারীদের সঙ্গে একটি বিভাগে ভুল বোঝাবুঝি হয়েছিল। তাৎক্ষণিক সমাধান হয়ে গেছে। আমরা বসে তা সমাধান করে দিয়েছি।

তিনি বলেন, কাজের ক্ষেত্রে একটু সময়ক্ষেপণ হওয়ায় এ ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। পরে তা সমাধান হয়েছে।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!