চট্টগ্রাম কারাগারে ডিসইনফেকশন চেম্বার উদ্বোধন করলেন নওফেল

চট্টগ্রাম কারাগারে করোনাভাইরাস সংক্রমণ রোধে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ডিসইনফেকশন চেম্বার উদ্বোধন করলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় তিনি কারা কর্তৃপক্ষের কাছে ব্যক্তিগত সুরক্ষা উপকরণ ও নগদ অনুদান প্রদান করেন।

শিক্ষা উপমন্ত্রী সোমবার (৪ মে) দুপুরে এক হাজার মাস্ক, ১৫টি পিপি, তিনটি থার্মাল স্ক্যানার, দুইটি জীবাণুনাশক স্প্রে মেশিন ও এক লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময় চট্টগ্রাম বিভাগের কারা উপমহাপরিদর্শক একেএম ফজলুল হক, সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন, সহকারি সার্জন ডা. শামীম রেজা, ডা. তুষার কান্তি নাথ, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, ইয়াছিন আরাফাত কচি উপস্থিন ছিলেন।

সুরক্ষা সামগ্রী ও অনুদান হস্তান্তর শেষে ব্যারিস্টার নওফেল বলেন, একটি সংক্রমণের ঘটনা কারাগারে অবস্থানরত মানুষের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়তে পারে এবং বন্দী ও কারাগারের কর্মীসহ সবাইকে একইভাবে ঝুঁকির মুখে ফেলতে পারে। তাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কারাগারগুলোকে করোনামুক্ত রাখতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

করোনা পরিস্থিতিতে কারাগার থেকে মুক্তির অপেক্ষায় থাকা সাজা খাটা কয়েকজন কয়েদি আছেন যাদের জরিমানা অনাদায়ে এখনো কারাগারেই থাকতে হচ্ছে এমন কিছু ব্যক্তির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ব্যারিস্টার নওফেল তাৎক্ষণিক একলাখ টাকা অনুদান দিয়ে তাদের কারামুক্ত করার পদক্ষেপ নেন।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!