চট্টগ্রাম কলেজে ছাত্র ফ্রন্টের কর্মীদের ওপর ছাত্রলীগের হামলা

চট্টগ্রাম কলেজে জেলা ছাত্র ফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে লিফলেট প্রচার করতে গিয়ে ছাত্রলীগ নেতাদের তোপের মুখে পড়েছে ছাত্র ফ্রন্টের নেতা কর্মীরা। এসময় কলেজ ছাত্রলীগের নেতাদের হামলায় নিজেদের দুই কর্মী আহত হওয়ার দাবি করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে ৩ দফা দাবিতে ১৭ মে ছাত্র ফ্রন্টের সমাবেশের পক্ষে চট্টগ্রাম কলেজে লিফলেট বিতরণ ও ছাত্র-যোগাযোগের সময় এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম ছাত্র ফ্রন্টের চট্টগ্রাম মহানগরের সভাপতি ও কলেজটির পদার্থ বিজ্ঞান বিভাগের মাষ্টার্সের শিক্ষার্থী মিরাজ উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ১৭ মে আমাদের সমাবেশের প্রচারের জন্য আমরা কলেজ ক্যাম্পাসে হ্যান্ডনোট বিলি করছিলাম। এসময় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের ৫-৬ জন অনুসারী এসে আমাদের কর্মীদের মারধর করে হ্যান্ডনোটগুলো ছিনিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। এতে আমাদের দুইজন আহত হয়।

ছাত্র ফ্রন্টের নেতাদের মারধরের বিষয়ে তাৎক্ষনিক নিন্দা জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে। সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, শাসকদলের স্বৈরাচারী মনোভাব ও অনৈতিক কর্মকান্ড তাদের ছাত্র সংগঠনের কর্মীদের নিজেদের অধিকারের বিরুদ্ধে ধাবিত করছে। আবাসন সংকট নিরসন, বাজেটে বিশেষ বরাদ্দ এবং পর্যাপ্ত শিক্ষক নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে চলে আসা এই যৌক্তিক আন্দোলন থেকে ছাত্রদের সরিয়ে আনার উদ্দেশ্যে পেশিশক্তির প্রয়োগের অভিযোগ তুলে তার নিন্দা জানান সংগঠনের নেতৃবৃন্দ।

এক যৌথ বিবৃতিতে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে যথাযথ শাস্তির দাবি জানান সংগঠনের সভাপতি মিরাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রীতম বড়ুয়া।

বিএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!