চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি নুর হোসাইন, সম্পাদক ফিরোজ

চট্টগ্রাম কর আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে (২০২৩) বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত কর আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে জয় পেয়েছেন।

অন্যদিকে সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পদসহ বিএনপি সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন ৬টি পদে।

রোববার (৫ ফ্রেবুয়ারি) রাতে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট আবদুল বারী এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ১০টা থেকে চট্টগ্রামের আগ্রাবাদ কর আইনজীবী সমিতি সি.জি.ও বিল্ডিং-১ এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলে থেকে জিতেছেন সভাপতি পদে মোহাম্মদ নুর হোসাইন, সাধারণ সম্পাদক পদে ফিরোজ ইফতেখার, কোষাধ্যক্ষ পদে ইফতেখার আনিস, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ আজমল হক মামুন ও সমাজকল্যাণ সম্পাদক পদে মোহাম্মদ আজিজুর রহমান।

এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন জারজিস আহমেদ চৌধুরী, বিপ্লব চন্দ্র ভৌমিক, সুকান্ত দত্ত, নিখিল কান্তি দাস ও মোহাম্মদ আলমগীর হোসেন।

অন্যদিকে বিএনপি সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের সহসভাপতি পদে এস.কে শাহাজাহান ঠাকুর, যুগ্ম সম্পাদক পদে সারোয়ার আলম শিমুল এবং পাঠাগার ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ তাজউদ্দিন জয় পেয়েছেন।

এছাড়া কর আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন মো. জহির উদ্দিন বাবর, এএইচএম শাহীন আলম এবং ফরিদ সরকার। এছাড়া কার্যনির্বাহী সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী রুমানা বেগম লিনা একজন নির্বাচিত হয়েছেন।

এই নির্বাচনে ২ হাজার ৯৭৪ জন ভোটারের মধ্যে ২ হাজার ২৪০ জন ভোট দেন।

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!