চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলের আয়কর মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

উন্নয়ন ও উত্তরণ, আয়করের অর্জন—শ্লোগানে শুরু হয়েছে আয়কর মেলা। চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হয়ে ৭ দিনব্যাপী এ মেলা চলবে।

বুধবার (৬ নভেম্বর) চট্টগ্রামের আগ্রাবাদ সিজিও ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় তথ্য জানান আয়কর কর্মকর্তা।

সভায় জানানো হয়, ১৪ নভেম্বর সকাল ৯টা থেকে শুরু হওয়া এই মেলায় আয়কর রিটার্ন ফরম জমা, নতুন করদাতার ফরম পূরণ, কর দাতাদের ব্যাংক ড্রাফট জমাসহ ও আয়কর নির্ধারণের যাবতীয় সেবা দেওয়া হবে। আগামী ১৩ নভেম্বর চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলের সর্বোচ্চ করদাতাদের সম্মাননা দেওয়া হবে।

এবারের কর মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের সব দপ্তরের স্টল, ব্যবসায়ী সংগঠনের স্টল, নতুন করদাতাদের কর দিতে উৎসাহিত করতে ই-টিআইএন সেবাসহ আয়করকে জনবান্ধনমুখী গড়তে একটি মিডিয়া কর্নার খোলা হবে।

এদিকে মেলায় করদাতার সেবা আরও সহজ করতে বেসরকারি ব্যাংকের স্টল খোলা থাকবে। এসব স্টলগুলো কর জমা দিতে পারবেন। মেলায় নতুন করে স্টলে জীবন বীমার প্রদত্ত প্রিমিয়াম আয়কর রিটার্নের সঙ্গে জমা দিতে পারবেন করদাতারা।

মেলা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম কর অঞ্চল-২ এর কমিশনার কায়কোবাদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কর অঞ্চল-১ এর কমিশনার ইকবাল হোসেন, কর অঞ্চল-৩ এর কমিশনার মাহবুবুর রহমান, কর অঞ্চল-৪ এর কমিশনার ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ, মেলা কমিটির সদস্য সচিব অতিরিক্ত কর কমিশনার মফিজ উল্লাহ প্রমুখ।

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!