চট্টগ্রাম একই দিনে ডেলিভারি দেবে পিকাবু ডট কম

বন্ধ হয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয়েছিল দেশীয় ই-কমার্স সাইট পিকাবু ডট কম (pickaboo.com) নিয়ে। তবে শেষপর্যন্ত সেটি বন্ধ তো হচ্ছেই না, বরং নতুন করে পেল বিনিয়োগ। এতে পিকাবু আগাগোড়াই বদলে যাচ্ছে। ই-কমার্স সাইটটি এবার আসছে নতুন ওয়েবসাইট, নতুন অ্যাপ, নতুন পণ্য নিয়ে। জানুয়ারি থেকে পিকাবু ডট কম ঢাকার মতো চট্টগ্রামেও একই দিনে ডেলিভারি সেবা চালু করতে যাচ্ছে।

পিকাবু কর্তৃপক্ষ জানিয়েছে, ই-কমার্স প্ল্যাটফরমটি এখন থেকে মার্কেটপ্লেসে রূপ নেবে। জানুয়ারিতে একেবারেই নতুন রূপে হাজির হচ্ছে পিকাবু। জানুয়ারি মাসের শুরুতে আমরা ওয়েব সাইট ও অ্যাপ লঞ্চের পরিকল্পনা নিয়ে প্রতিষ্ঠানটি এগোচ্ছে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানিয়েছেন, আগামী বছরের শুরুতে চট্টগ্রামে একই দিনে ডেলিভারি সেবা চালু হচ্ছে। পণ্য কেনার সময় ‘ফাস্ট পিক’ অপশন বেছে নিলে ওইদিনই ক্রেতারা পণ্যটি হাতে বুঝে পান। আর সাধারণ ডেলিভারির ক্ষেত্রে ২ থেকে ৩ দিন সময় লাগে। অন্য কোনও কুরিয়ার সার্ভিস বা ডেলিভারি চেইনের ওপর নির্ভর না করে নিজস্ব ডেলিভারি সিস্টেম ব্যবহার করায় পিকাবু এই সেবা দিতে পারছে বলে তারা জানান।

কর্মকর্তারা জানান, এতোদিন পিকাবুতে ইলেকট্রনিকস ও গ্যাজেট আইটেম বিক্রি হলেও এতে যুক্ত হতে যাচ্ছে লাইফস্টাইল পণ্য। লাইফস্টাইলের সব ধরনের পণ্য পিকাবুতে পাওয়া যাবে। সেই সঙ্গে সাইট থেকে পণ্য অর্ডারের ক্ষেত্রে নতুন অনেক কিছুই যুক্ত করা হবে। মার্কেটপ্লেস চালু হলে ক্রেতারা তাদের পছন্দ মতো পণ্য বিভিন্ন মার্চেন্টের কাছ থেকে কিনতে পারবেন। সাইটে বিভিন্ন মার্চেন্ট তাদের পণ্য বিক্রির জন্য তথ্য তুলে দেবেন, দামও থাকবে ভিন্ন ভিন্ন। ফলে ক্রেতারা সবচেয়ে কম দামেরটি কিনতে পারবেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!