চট্টগ্রাম আদালতে আইনজীবী লাঞ্ছনার ঘটনায় ৪ পুলিশ ক্লোজ

চট্টগ্রাম আদালতে পুলিশের হাতে দুই আইনজীবী লাঞ্ছিত হওয়ার ঘটনায় ক্ষোভ ফুঁসছেন আইনজীবীরা। এই ঘটনায় আইনজীবীদের ক্ষোভের মুখে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) চার সদস্যকে ইতিমধ্যে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে যুবলীগ কর্মী জাহাঙ্গীর আলম মিন্টু ওরফে মারুফ চৌধুরী হত্যা মামলায় আসামিদের ছবি তোলাকে কেন্দ্র করে আইনজীবী ও হাজতখানা পুলিশের মধ্যে হাতাহাতি হয়। এক পর্যায়ে পুলিশ সদস্যরা দুই আইনজীবীকে মারধর করেন।

চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আইনজীবীদের ওপর হামলায় জড়িত চার পুলিশ সদস্যকে আদালত থেকে ক্লোজ করার নির্দেশ দেওয়ার পর তাদের প্রত্যাহার করা হয়। এরা হলেন কনস্টেবল রাজন, হাসনাত, আসাদ ও শাহজাহান।

জানা গেছে, একটি হত্যা মামলায় পাঁচ আসামি আদালতে আত্মসমর্পণ করলে তাদের কারাগারে পাঠানোর জন্য হাজতখানায় নিয়ে যাওয়া হয়। পরে তাদের হাজতখানা থেকে বের করে সাংবাদিকদের ছবি তোলার সুযোগ করে দিয়ে ফের হাজতে ঢোকানো হয়। এ সময় আসামিপক্ষের আইনজীবী মুহাম্মাদুল্লাহ মোজাহের এর প্রতিবাদ করেন। এ নিয়ে পুলিশের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ অ্যাডভোকেট মাহবুবুল হাসান আনু ও সারাফাত উদ্দিনকে লাঞ্ছিত করে।

তবে মহানগর কোর্ট পুলিশের পরিদর্শক আবুল বাশার বলেন, হত্যামামলায় কারাগারে পাঠানো পাঁচ আসামিকে হাজতখানা থেকে প্রিজন ভ্যানে তোলার সময় সাংবাদিকরা ছবি তুলছিলেন। তখন আসামিপক্ষের আইনজীবীরা বাধা দিলে চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এ অবস্থায় আসামিদের নিরাপত্তার স্বার্থে তাদের দ্রুত হাজতখানায় ফিরিয়ে আনা হয়। পুলিশ সাংবাদিকদের সরিয়ে দেওয়ার পর আইনজীবীরা আদালতে কর্তব্যরত পুলিশ সদস্যের ওপর চড়াও হন। কয়েকজন পুলিশ সদস্যকে লাঞ্ছিতও করেন আইনজীবীরা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!