চট্টগ্রাম আদালতেও শামসুজ্জামান দুদুর জামিন বহাল

ছাত্রলীগ নেতার দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর জামিন বহাল রেখেছেন। বুধবার (৫ ফেব্রুয়ারি) মহানগর হাকিম কামরুন নাহার রুমীর আদালত এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করে শামসুজ্জামান দুদুর আইনজীবী অ্যাডভোকেট বদরুল আনোয়ার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ৫ হাজার টাকা বন্ডে আদালত আগামী ধার্য তারিখ পর্যন্ত জামিন বহাল রেখেছেন আদালত।

উল্লেখ্য, ২ ডিসেম্বর প্রেপ্তারি পরোয়ানা জারি হলে শামসুজ্জামান দুদু উচ্চ আদালত থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হলে বুধবার চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর রাঙ্গুনিয়া থানা ছাত্রলীগের সভাপতি নুরুল আলম বাদি হয়ে দুদুর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। রাষ্ট্রের অনুমতি নিয়ে এজাহার অনুযায়ী মামলাটির আইনানুগ ব্যবস্থা নিতে রাঙ্গুনিয়া থানাকে নির্দেশ দিয়েছিলেন আদালত। পরে পুলিশের আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালয় মামলাটিকে রাষ্ট্রদ্রোহিতার মামলা হিসেবে অনুমোদন দেয়। ১ ডিসেম্বর আদালত দুদুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে দুদু উচ্চ আদালত থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষে আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালত পরবর্তী তারিখ পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৬ সেপ্টেম্ববর বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের ‘রাজকাহন’ অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবেন’।

মামলার বাদি নুরুল আলম বলেন, ‘গত ১৬ সেপ্টেম্বর রাতে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে ডিবিসি নিউজে ‘রাজকাহন’নামক টকশোটি দেখছিলাম। অনুষ্ঠানের এক পর্যায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে শেখ হাসিনাও বিদায় হবে’। শেখ মুজিবকে হত্যার মাধ্যমে তাকে রাষ্ট্রক্ষমতা থেকে সরিয়েছিল ঘাতকরা। তার এ উক্তি শেখ হাসিনাকে হত্যার হুমকির শামিল। তাই আমি দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে আদালতে মামলাটি দায়ের করি।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!