চট্টগ্রামে ৪ স্কুলের শিক্ষার্থীরা পেল সালমা আদিল ফাউন্ডেশনের অর্থসহায়তা

স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা ‘সালমা আদিল ফাউন্ডেশনের’ উদ্যোগে বরাবারের মতো এবারও চট্টগ্রামের চন্দনাইশ ও বাঁশখালীর চারটি স্কুলের মেধাবী ও অসচ্ছল এসএসসি পরীক্ষার্থীদের আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

চট্টগ্রামে ৪ স্কুলের শিক্ষার্থীরা পেল সালমা আদিল ফাউন্ডেশনের অর্থসহায়তা 1

সম্প্রতি অনুদানের সংশ্লিষ্ট স্কুলের মাধ্যমে চেক প্রত্যেক ছাত্রছাত্রীদের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রামে ৪ স্কুলের শিক্ষার্থীরা পেল সালমা আদিল ফাউন্ডেশনের অর্থসহায়তা 2

অনুদান পাওয়া স্কুলগুলো হচ্ছে— চন্দনাইশের জোয়ারার বিশ্বম্ভর চৌধুরী উচ্চ বিদ্যালয়, জোয়ারা খানখানাবাদ নতুন চন্দ্র সিংহ উচ্চ বিদ্যালয় ও ফতেনগর শরীফুন্নেছা নজির উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং বাশখালীর বৈলছড়ী নজমুন্নেছা উচ্চ বিদ্যালয়।

‘সালমা আদিল ফাউন্ডেশনের’ চেয়ারম্যান লায়ন সালমা আদিল এমজেএফের পক্ষ থেকে এই চারটি স্কুলের প্রধান শিক্ষকসহ স্কুল পরিচালনা পরিষদের সভাপতির মাধ্যমে অনুদানের চেক প্রত্যেক অসচ্ছল মেধাবী ছাত্রছাত্রীর হাতে হস্তান্তর করা হয়।

অনুদানপ্রাপ্ত ছাত্রছাত্রী, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকমণ্ডলী, পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ ছাড়াও অভিভাবকরা সালমা আদিল ফাউন্ডেশনের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান। এর ফলে অনগ্রসর ও অসচ্ছল মেধাবী শিক্ষার্থীরা ভবিষ্যতে নিজেদের মেধা বিকশিত করার সুযোগ পাবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন।

সালমা আদিল ফাউন্ডেশন ইতিমধ্যে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের পুনর্নির্মাণ, শিক্ষাপ্রতিষ্ঠানে অবকাঠামো নির্মাণে আর্থিক অনুদান, নারী শিক্ষার প্রসারসহ সমাজ সচেতনতামূলক মানবিক কাজে নিয়মিত ভূমিকা রেখে আসছে।

ইতিমধ্যে বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণ ও শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচি অব্যাহত আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!