চট্টগ্রামে ৪ দিন বিদ্যুৎ থাকবে না যেসব এলাকায় (সময়সহ)

চট্টগ্রামের বিভিন্ন স্থানে শনিবার (১৯ মার্চ) থেকে মঙ্গলবার (২২ মার্চ) পর্যন্ত চারদিন বেশ অনেকটা সময় ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। নগরীর গুরুত্বপূর্ণ ও জনবহুল বেশ কিছু এলাকায়ও এ সময় বিদ্যুৎ বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। বিদ্যুৎ উন্নয়ন, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য চট্টগ্রাম নগরীর স্টেডিয়াম, পাথরঘাটা, রাঙামাটি, খাগড়াছড়ি, ষোলশহর ও কালুরঘাটের আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

শনিবার, ১৯ মার্চ

সকাল ৮টা থেকে বিকেল ৪টা
বিক্রয় ও বিতরণ বিভাগ পাথরঘাটার আওতাধীন ১১ কেভি ফিডার নং-১৪ এবং ১৩নং ফিডারের আওতায় টেরিবাজার, হাজারী লেইন, চাক্তাই, ভেড়া মার্কেট, রাজাখালী রোড (আংশিক) ও আশপাশের সব এলাকা।

সকাল ৬টা থেকে দুপুর ৩টা
বিতরণ বিভাগ রাঙামাটির আওতাধীন রাঙামাটি ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র এবং ৩৩/১১ গ্রিড সংলগ্ন শুকুরছড়ি উপকেন্দ্রের আওতায় রাঙামাটি পৌর এলাকা, সদর উপজেলার আওতাধীন সব এলাকা, কুতুবাড়ি, ঘিলাছড়ি ইত্যাদি এলাকা। তবে চন্দ্রঘোনা-রাঙামাটি ৩৩ কেভি বিকল্প সোর্স লাইনের মাধ্যমে বর্ণিত এলাকায় বিদ্যুৎ সরবরাহ সচল রাখা সম্ভব হবে।

সকাল ৭টা থেকে দুপুর ১টা
বিতরণ বিভাগ, খাগড়াছড়ির পানছড়ি ৩৩ কেভি লাইনের আওতায় পানছড়ি বিদ্যুৎ সরবরাহের অধীন পানছড়ি, তবলছড়ি, তাইন্দং, ডাকবাংলা, লোগাং, দুধুকছড়া, ভাইবোনছড়াসহ সমগ্র এলাকা।

রোববার, ২০ মার্চ

সকাল ৭টা থেকে দুপুর ৩টা
বিক্রয় ও বিতরণ বিভাগ, ষোলশহরের আওতাধীন ৩৩ কেভি হাটহাজারী, অক্সিজেন ৩৩/১১ কেভি উপকেন্দ্র, ৩৩/১১ কেভি ষোলশহর উপকেন্দ্র, ৩৩/১১ কেভি মুরাদপুর উপকেন্দ্র এবং ৩৩/১১ কেভি অনন্যা উপকেন্দ্রের ৩৩ কেভি হাটহাজারী সার্কিট-০২, অক্সি-১২, অক্সি-১৪, ষোল-০২, ষোল-০৩, ষোল-০৪, ষোল-০৫, ষোল-০৬, ষোল ০৭, ষোল-০৮, মুরাদ-০৩ এবং অনন্যা-০১নং ফিডারের আওতায় বন্ধ থাকবে।

অক্সিজেন উপকেন্দ্র থেকে রাজা মিয়া মার্কেট, পাহাড়িকা আবাসিক, ভেড়া ফকির, সমবায় আবাসিক, সাংবাদিক সোসাইটি, মোহম্মদনগর, শান্তিনগর, শেরশাহ কলোনি, তারা গেট, আর্মড পুলিশ ব্যাটেলিয়ন, পদ্মা প্লাস্টিক, চক্রেসো কানন ও পার্শ্ববর্তী এলাকাসমূহ সুন্নিয়া মাদ্রাসা রোড, হামজারবাগ, সামার হিল, খ্রিস্টান কবরস্থান ও পার্শ্ববর্তী এলাকাসমূহ ক্যান্টনমেন্ট আন্ডারগ্রাউন্ড লাইন। বায়েজিদ এলাকা, ক্লিফটন গার্মেন্টস, রেনেস্কো গার্মেন্টস, এমকে স্টিল ও পার্শ্ববর্তী এলাকাসমূহ। খন্দকিয়া বাজার, খন্দকিয়া টেম্পো স্ট্যান্ড, মাজার গেট, তুলিয়াপাড়া, বাথুয়া ও তৎসংলগ্ন এলাকাসমূহ। বিসিক, বায়েজিদ শিল্প এলাকা, চা বোর্ড বায়েজিদ আবাসিক এলাকাসহ পার্শ্ববর্তী এলাকাসমূহ। জালালাবাদ এলাকা থেকে নতুনপাড়া পর্যন্ত শিল্প প্রতিষ্ঠানসমূহ। গাউছিয়া আবাসিক এলাকা, গ্রিন ভিউ আবাসিক এলাকা, হামজারবাগ লেন, পশ্চিম শহীদ নগর, উত্তর গেট, দেলোয়ার কোম্পানির বাড়ি, ফকির টিলা, মিৰ্দা পাড়া, মুরাদ নগর, হক ফুড গলি, জাঙ্গাল পাড়া, ভান্ডারী গলি, বড় বাড়ি গলি, এশিয়া ফ্যান ফ্যাক্টরি ও সংলগ্ন এলাকাসমূহ। নতুনপাড়া, কাঁঠাল বাগান রোড, তুফানী রোড, চিকনদন্ডী, পূর্ব কুলগাঁও, কুলগাঁও আবাসিক এলাকা, বালুছড়া, আবাসিক এলাকা, কাশেম ভবনসহ তৎসংলগ্ন এলাকা। সামার হিল, খ্রিস্টান কবরস্থান, পিলখানা, ফরেস্ট গেট, ১ নম্বর রেল গেট, মুরাদপুর ও সংলগ্ন এলাকাসমূহ। বক্স নগর, হাজীপাড়া, চালতাতলী, বেলতল, তুলা কোম্পানী, কামরাবাদ, জাহানপুর, বনানী আবাসিক এলাকা, গরিবে নেওয়াজ আবাসিক এলাকা, জাঙ্গাল পাড়, সবুর আবাসিক এলাকা, শহীদ নগর, রূপনগর আবাসিক এলাকা ও আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের আশপাশের এলাকাসমূহ।

সোমবার, ২১ মার্চ

সকাল ৭টা থেকে দুপুর ৩টা
বিক্রয় ও বিতরণ বিভাগ স্টেডিয়ামের আওতাধীন মুরাদপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের আওতাধীন ১১ কেভি কে-০৬ (আংশিক) নং ফিডারের আওতায় পাঁচলাইশ আ/এ, জাতিসংঘ পার্ক, প্রবর্তক মোড় ও চট্টগ্রাম মেডিকেল কলেজ পূর্ব গেট তদসংলগ্ন এলাকাসমূহ।

মঙ্গলবার, ২২ মার্চ

সকাল ৭টা থেকে দুপুর ৩টা
বিক্রয় ও বিতরণ বিভাগ কালুরঘাটের আওতাধীন কালুরঘাট ৩৩/১১ কেভি উপকেন্দ্র ও মুরাদপুর ৩৩/১১ কেভি উপকেন্দ্রের কালুরঘাট ১৫ (আংশিক) এবং মুরাদপুর-০৮ ওয়াসা (আংশিক) ও মুরাদপুর-০১ (আংশিক) নং ফিডারের আওতায় বাস টার্মিনাল, এলাকা হাউজিং সোসাইটি, খরমপাড়া, সত্তার হাউজিং, সোসাইটিসহ আশপাশ এলাকাসমূহ এবং বহদ্দারহাট, বহদ্দার বাড়ি, হারেস শাহ গলি, জঙ্গি শাহ লেইন, আল মাদানী রোড, বড় গ্যারেজ, হক মার্কেট, বাদুরতলা, আরাকান রোড, বড় গ্যারেজসহ আশপাশের এলাকাসমূহ।

এদিকে কাজ সম্পাদন সাপেক্ষে নির্ধারিত সময়ের আগেও বিদ্যুৎ সরবরাহ চালু হতে পারে বলে জানিয়েছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!