চট্টগ্রামে ১৪ হাজার ছুঁই ছুঁই শনাক্ত, সুস্থতা ছাড়ালো দুই হাজার

নতুন শনাক্ত আরও ১০৮

চট্টগ্রামে মহামারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের মাইলফলক ছুঁই ছুঁই অবস্থা। গত ২৪ ঘণ্টায় ৮০৮টি নমুনা পরীক্ষা করে ১০৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৮৮ জন নগরের ও ২০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৩ হাজার ৯৭৬ জন। যাদের মধ্যে নয় হাজার ৭৬৭ জন নগরের ও চার হাজার ২০৯ জন বিভিন্ন উপজেলার। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৯ জন, যাদের ১৬১ জন নগরের ও ৬৮ জন উপজেলার। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ৭২ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৪৪ জন করোনা রোগী।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে ৮০৮ জনের নমুনা পরীক্ষা করে ১০৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে নগরের ৮৮ জন এবং বিভিন্ন উপজেলার ২০ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৭২ জন সুস্থ হয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে দিনের সর্বাধিক ৩০৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় মাত্র ১২ জন। এর মধ্যে ১১ জন নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫৫ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে নগরের ৬ জন ও উপজেলার ১ জন মিলিয়ে ৭ জন করোনা রোগী শনাক্ত হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ৩৪ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের ৩১ জনই নগরের। বাকি ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৩টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয় ১৯ জন, যাদের ৬ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০৪টি করোনার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৯ জনের। যাদের ১৮ জনই নগরের, বাকি ১ জন উপজেলার।

শেভরণ ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষা করেই ১৭ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৬ জন নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।

এদিন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২ জনের করোনার নমুনা পরীক্ষা করানো হলেও কোন পজিটিভ রোগী পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২০ জনের মধ্যে হাটহাজারীতেই শনাক্ত হয় ৭ জন। পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলায় শনাক্ত হয় ৬ জন। এছাড়া সাতকানিয়া ও চন্দনাইশে ২ জন করে, পটিয়া, রাউজান ও মিরসরাইয়ে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!