চট্টগ্রামে স্বেচ্ছাসেবক দলের কর্মীদের পেটাল স্বেচ্ছাসেবক লীগ, আহত ১৫

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের মোহাম্মদপুরে স্বেচ্ছাসেবক দলের কর্মিসভায় ছাত্রলীগ-যুবলীগের কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১ জুন) বিকাল সাড়ে ৩টার দিকে ওয়ার্ড বিএনপির সভাপতি মনির হোসেন বাড়ির সামনে হামলার ঘটনা ঘটে। হামলায় বিএনপির ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ প্রধান অতিথি ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রধান বক্তা হিসেবে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন। এ সময় অতর্কিত হামলা চালানো হয়। মঞ্চ ও চেয়ার ভাংচুর করা হয়। পরে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরাও পাল্টা আঘাত করে বলে জানা গেছে।

পুলিশ জানায়, স্বেচ্ছাসেবক দলের সভায় রাষ্ট্রবিরোধী স্লোগান ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় ছাত্রলীগের সঙ্গে এই ঘটনা ঘটেছে।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ বলেন, ‘বুধবার আমাদের নির্ধারিত সভা ছিল। আমাদের নেতা, দেশনায়ক তারেক রহমানের নির্দেশে তৃণমূল পর্যায়ে স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করতে কর্মিসভার আয়োজন করা হয়। এতে হঠাৎ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ক্যাডাররা রামদা, লাঠি, দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আমাদের নেতাকর্মীদের মারধর করে। এদের মধ্যে দেলোয়ার গুরুতর আহত হয়েছেন।’

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন মজুমদার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বিএনপির ওই সভাটি অনুমোদিত ছিল। তবে তারা সভায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এরই জের ধরে মূলত হামলার ঘটনা ঘটে। আমরা খবর পেয়েছি দু’তিনজন আহত হয়েছে। কেউ যদি থানায় এসে অভিযোগ করে আমরা আইনগত ব্যবস্থা নেবো।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!