চট্টগ্রামের সড়কে নজর কাড়ছে লালাভ স্বাধীনতা ম্যুরাল

ম্যুরালটির একপাশে দেখা যাবে ৭ মার্চের তর্জনী উঁচিয়ে বক্তৃতারত বঙ্গবন্ধুকে। অন্যপাশে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধের বিজয় গৌরবের সম্মিলিত মিছিলের আবহ। নিচে লাল গালিচা আর চারপাশে লাল আবহ দিয়ে বেশ নান্দনিক করেই গড়ে তোলা এই ম্যুরালে এখন নজর আটকাচ্ছে পথচারীরা।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশের নামজাদা শিল্প গ্রুপ র‍্যানকন’র অঙ্গপ্রতিষ্ঠান র‍্যাংকস এফসি প্রোপার্টিজ নির্মাণ করেছে ভিন্ন আঙ্গিকের এই ম্যুরাল। এর নাম দেওয়া হয়েছে ম্যুরাল-৭১। চট্টগ্রামের শিল্পকলা একাডেমি সংলগ্ন মোহাম্মদ আলী সড়কে এটি স্থাপন করা হয়।

শুক্রবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবসে এ ম্যুরালটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

ম্যুরালটির ফলক উন্মোচন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র গিয়াস উদ্দীন।

চট্টগ্রামের সড়কে নজর কাড়ছে লালাভ স্বাধীনতা ম্যুরাল 1

এ সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) দক্ষিণের উপ কমিশনার বিজয় বসাক, র‍্যাংকস এফসি প্রোপার্টিজের এমডি ফাহিম ফারুক চৌধুরী এবং সিইও তানভীর শাহরিয়ার রিমন, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়া, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান আকবর প্রমুখ।

প্রসঙ্গত, ২২ ফুট দৈর্ঘ্যের এই ম্যুরালটির কনসেপ্ট প্ল্যানার প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন। ডিজাইন করেছেন ইনস্পেস’দ স্থপতি রাহাত ইসলাম। নির্মাণ করেছেন চারুশিল্পী ফজলে রাব্বি।

ম্যুরালটির সামনে দিয়ে পথচারীদের হাঁটার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগিতায় ফুটপাতও নির্মাণ করে দিয়েছে র‍্যাংকস এফসি প্রোপার্টিস।

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!