চট্টগ্রামে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা, স্বামী গ্রেপ্তার

পারিবারিক কলহের জেরে চট্টগ্রামে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় স্বামী মো. সোহেলকে (৩৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) কুমিল্লার চান্দিনা উপজেলার ইলিয়টগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার (১৬ ডিসেম্বর) স্ত্রী আমেনা বেগমকে (৩০) খুন করে পালিয়ে যায় সোহেল।

জানা গেছে, দু’জনই চট্টগ্রামে পোশাক কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন। সোহেলের বাড়ি ইলিয়টগঞ্জে। চট্টগ্রাম নগরীর আমবাগান এলাকায় রেললাইনের পাশে ভাড়া বাসায় স্ত্রী আমেনাকে নিয়ে থাকতেন তিনি। তাদের তিন সন্তান ইলিয়টগঞ্জে দাদির কাছে থাকে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীনুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বুধবার দুপুরে রেললাইনের পাশের টিনসেড বাসা থেকে আমেনার লাশ উদ্ধার করা হয়। সেদিনই আমেনাকে খুনের অভিযোগে মামলা করে তার ভাই নুরউদ্দিন।’

মামলা দায়েরের পর প্রযুক্তির সাহায্যে কুমিল্লা থেকে সোহেলকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকালে মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন সোহেল।

জবানবন্দিতে সোহেল জানিয়েছেন, করোনা মহামারিতে আর্থিক টানাপোড়ন শুরু হলে সোহেল স্ত্রীকে গ্রামের বাড়ি কুমিল্লায় সন্তানদের কাছে যেতে বলে। তবে আমেনা তাতে মত ছিল না। এ নিয়ে দুইজনের মধ্যে নিয়মিত ঝগড়া হতো। মঙ্গলবার রাতেও ঘুমাতে গিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে আমেনাকে ওড়না গলায় পেঁচিয়ে হত্যা করে সোহেল।

তবে মামলার এজহারে নুরউদ্দিন জানিয়েছেন, পরকীয়া নিয়ে আমেনার সঙ্গে তার স্বামীর বনিবনা হচ্ছিল না। যৌতুকের দাবিতেও বিভিন্ন সময় আমেনাকে মারধর করতেন সোহেল। এর আগেও একবার কীটনাশক খাইয়ে আমেনাকে হত্যার চেষ্টা করেছিলেন সোহেল।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!