চট্টগ্রামে সুস্থতা ছাড়াল ১৫ হাজার, আরও ৪৩ করোনা শনাক্ত

চট্টগ্রামে ধীরে ধীরে করোনা আক্রান্তের সংখ্যাকে ছুঁয়ে ফেলছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সুস্থতার খাতায় নাম লেখালেন আরও ৮০ জন। ফলে মোট সুস্থতার সংখ্যা ছাড়িয়ে গেল ১৫ হাজার। তবে থেমে নেই করোনা শনাক্তও। তাতে যুক্ত হলেন আরও ৪৩ জন। যাদের ৩৩ জন নগরের এবং ১০ জন বিভিন্ন উপজেলার। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে উপজেলার আরও এক করোনা রোগীর প্রাণ।

এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৬১৩ জনে। এদের মধ্যে নগরের ১৩ হাজার ৩৩১ জন এবং উপজেলার পাঁচ হাজার ২৮২ জন। আকান্তদের মধ্যে মারা গেছেন ২৮৮ জন, যাদের ১৯৭ জন নগরের এবং ৯১ জন উপজেলার। অন্যদিকে করোনা থেকে এ পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ১৫ হাজার ৬২ জন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি তিনটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে ৭১০ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের দেহে। এদের মধ্যে ৩৩ জন নগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় উপজেলার একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৮০ জন।

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৬৯ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১২ জনের দেহে। এদের ৯ জন নগরের এবং ৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৫১ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৯ জনের দেহে। এদের ৬ জনই নগরের অধিবাসী। বাকি ৩ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ২ জন এবং উপজেলার ১ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ৪২ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৭ জনের পজিটিভ রিপোর্ট আসে। যাদের ৬ জনই নগরের, বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে নতুন যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১২ জনের করোনার নমুনা পরীক্ষা করিয়ে ৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ৩ জন নগরের এবং ১ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় উপজেলার ১১ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১০ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!