চট্টগ্রামে সিঅ্যান্ডএফ এজেন্টদের ২ দিনের কর্মবিরতি স্থগিত

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সঙ্গে আলোচনার পর সিঅ্যান্ডএফ এজেন্টরা দেশের সব কাস্টমস স্টেশনে তাদের দুইদিনের ধর্মঘট ডেকে তা আবার সাতদিনের জন্য স্থগিত করেছে। আগামী ৭ ফেব্রুয়ারি জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাদের। এজন্য ধর্মঘট স্থগিত করেন সিঅ্যান্ডএফ এজেন্টরা। সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে তারা কর্মবিরতি শুরু করে কয়েক ঘণ্টার মধ্যে তা স্থগিত করেন।

ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশন লাইসেন্সিং বিধিমালা-২০২০ সংশোধনসহ বিভিন্ন দাবি আদায়ে চট্টগ্রাম কাস্টম হাউসসহ দেশের সব কাস্টমস স্টেশনে ৩০ ও ৩১ জানুয়ারি পূর্ণদিনের ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এনবিআরের অধীনে দেশের সব কাস্টমস স্টেশনে মোতায়েন করা সিঅ্যান্ডএফ এজেন্টদের কাছেও চিঠি পাঠানো হয় কর্মসূচি পালনের জন্য।

ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুর রহমান বলেন, ‘আমরা আমাদের ধর্মঘট স্থগিত করেছি। এনবিআর কর্মকর্তারা আমাদের দাবির বিষয়ে আশ্বস্ত করেছেন। আমাদের দাবি পূরণ না হলে, পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।’
মূলত চট্টগ্রামে প্রায় ২৫০ সিঅ্যান্ডএফ এজেন্ট তাদের লাইসেন্স নবায়ন না করায় ধর্মঘটে যান। সারাদেশে ৪২টি ছোট-বড় কাস্টমস স্টেশনে ১০ হাজার সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েছে। এর মধ্যে চট্টগ্রাম কাস্টম হাউসে তিন হাজার সিঅ্যান্ডএফ এজেন্ট কাজ করেন। এখানে প্রতিদিন সাত হাজার বিল অব এন্ট্রি ও রপ্তানির বিল জমা হয়।

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!