চট্টগ্রামে সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

চট্টগ্রাম নগরীতে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ছাত্রলীগের হামলা শিকার হয়েছেন দৈনিক ভোরের কাগজ চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার প্রীতম দাশ।

শনিবার (১৪ আগস্ট) সন্ধ্যায় নগরীর নিউমার্কেট মোড়ে এ ঘটনা ঘটে। হামলার পর তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার এক্স–রে ও সিটিস্ক্যান করানোর পর তার চিকিৎসা চলছে বলে জানা গেছে।

জানা গেছে, বোয়ালখালীর স্যার আশুতোষ সরকারি কলেজে শিক্ষক সংকটসহ অবকাঠামোগত উন্নয়নের দাবিতে সকালে কলেজের সামনে ছাত্র ইউনিয়ন মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। ওই সমাবেশে একপর্যায়ে অতর্কিত হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে এই ঘটনার প্রতিবাদে বিকেলে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকায় কর্মসূচি দেয় জেলা ছাত্র ইউনিয়ন। সেখানেও দ্বিতীয় দফা হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এই ঘটনায় ভোরের কাগজ চট্টগ্রাম অফিসের প্রতিবেদক প্রীতম দাশ আহত হন।

হামলার শিকার সাংবাদিক প্রীতম দাশ বলেন, ‘এদিন সমাবেশ চলাকালীন দূর থেকে দাঁড়িয়ে হামলার ছবি তুলছিলাম। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা একজন প্রতিবন্ধীর ওপর হামলা চালায়। তাকে বাঁচাতে গেলে আমার ওপরও তারা হামলা করে। তারা আমাকে বুকে, মাথায়, হাঁটু, পেটে ও পিঠে লাঠিসোটা দিয়ে আঘাত করে। এ হামলায় সিটি কলেজ ছাত্রলীগের ৪০-৫০ জন ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেয়।’

এদিকে এ ঘটনায় চট্টগ্রামের সাংবাদিকরা হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সমালোচনার ঝড় উঠেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!