চট্টগ্রামে শনাক্ত কমে ৪, মৃত্যুর খাতায় আবারও ১

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আবারও কমে গেছে করোনা শনাক্ত। তবে শনাক্ত কমলেও এখনো স্থির আছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরো একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন শনিবার (২৩ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ১০ জন আক্রান্ত হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৫৯ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯২৯ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৮ জন।

রোববার (২৪ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। তিনি বলেন, চট্টগ্রামের ৬টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ৯৯১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ১ জন নগরের বাসিন্দা। বাকি তিনজনের মধ্যে একজন চন্দনাইশ একজন হাটহাজারীর ও একজন মিরসরাইয়ের বাসিন্দা। আগের দিন চট্টগ্রামে নুমনা পরীক্ষার সংখ্যা ছিল ১ হাজার ৫১৬।

এদিন পটিয়া, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, আনোয়ারা, বোয়ালখালী, ফটিকছড়ি, রাউজান, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ড ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি।

ল্যাবগুলোর মধ্যে এন্টিজেন টেস্টে ২ জন, বিআইটিআইডিতে ও শেভরনে ১ জন করে করোনা শনাক্ত হয়। এদিন অন্য কোন ল্যাবে করোনার রোগীর হদিস মিলেনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!