চট্টগ্রামে শনাক্ত কমে দুই শতাংশের নিচে, ২৪ ঘণ্টায় মৃত্যু ১

চট্টগ্রামে করোনা শনাক্তের হার আরও কমলো। গত ২৪ ঘণ্টায় ১ দশমিক ৭৮ শতাংশ হারে নতুনভাবে করোনা আক্রান্ত হয়েছেন ২৭ জন। এর মধ্যে নগরে ২০ এবং উপজেলা পর্যায়ে ৭ জন। একই সময়ে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রামে ১ হাজার ৭১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ছিল ৩ দশমিক ৬৬। সেদিন চট্টগ্রামে করোনায় কেউ মারা যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়াল ১ লাখ ১ হাজার ৩১২ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৪০৭ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৯০৫ জন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ২৮২ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭০৮ এবং উপজেলায় ৫৭৪ জন।

সোমবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ৯টি ল্যাব এবং কক্সবাজারের ১টি ল্যাব মিলে ১ হাজার ৫১৩ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭ জনের।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৭ জনের মধ্যে রাউজান ও ফটিকছড়িতে ২ জন করে, চন্দনাইশ, বোয়ালখালী ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা শনাক্ত হয়। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, পটিয়া, রাঙ্গুনিয়া, হাটহাজারী, মিরসরাই এবং সন্দ্বীপে কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

ল্যাবভিত্তিক ফলাফলে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। বিআইটিআইডিতে ৬৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এন্টিজেন টেস্টে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ১৭০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ২৮১ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৩ জনের নমুনা পরীক্ষা করে কারো জনের করোনা শনাক্ত হয় নি। মেডিকেল সেন্টার হাসপাতালে ২৭ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইপিক হেলথ কেয়ারে ৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনে শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নমুনা পরীক্ষা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!