চট্টগ্রামে শনাক্তের হার আরও কমেছে, ২৪ ঘণ্টায় শূন্য দশমিক ২৯ শতাংশ

চট্টগ্রামে একদিনের ব্যবধানে আরও কমেছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় শূন্য দশমিক ২৯ শতাংশ হারে নতুন ৪ জনের নমুনায় ভাইরাস শনাক্ত হয়েছে। এদের সবাই নগরের অধিবাসী। একইসাথে এ দিন চট্টগ্রামে করোনায় আক্রান্ত কোনো রোগির মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা এখন ১ লাখ ২ হাজার ৩২৩ জন। আক্রান্তদের মধ্যে ৭৪ হাজার ৩১ শহরের ও ২৮ হাজার ২৯২ জন গ্রামের। এদের মধ্যে মারা গেছেন ১ হাজার ৩২৮ জন। যাদের মধ্যে শহরের ৭২৩ জন ও গ্রামের ৬০৫ জন।

চট্টগ্রামের হালনাগাদ করোনা পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ের বুধবারের (১৭ নভেম্বর) রিপোর্ট থেকে এসব সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটআইডি ও নগরীর নয়টি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে। এখানে ৪৫১ জনের নমুনা পরীক্ষায় শহরের ২ জীবাণুবাহক পাওয়া যায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৪৫ জনের নমুনার মধ্যে একজন করোনায় আক্রান্ত শনাক্ত হন। মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩৩ নমুনায় একটি পজিটিভ চিহ্নিত হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭টি, নগরীর বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ২টি, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরনে ২৯৯টি, ইম্পেরিয়াল হাসপাতালে ৩০১টি, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭৭টি, এপিক হেলথ কেয়ারে ৪২টি ও মেট্রোপলিটন হাসপাতালে ৫টি নমুনা পরীক্ষা হয়। সাত ল্যাবে পরীক্ষিত ৮৪৩টি নমুনার একটিতেও ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এ দিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাব এইড ও এন্টিজেন টেস্টে কোনো নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামের কোনো নমুনাও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!