চট্টগ্রামে রেলের সেলডিপোতে চুরির ঘটনায় আটক ২

রেলওয়ে পূর্বাঞ্চলের পাহাড়তলীতে রেলের মালামাল চুরির মূলহোতাসহ দুইজন ধরা পড়লো রেল নিরাপত্তা বাহিনীর হাতে। এই চুরির মাল বিক্রির টাকার ভাগ নিরাপত্তা বাহিনীর হাবিলদারও পায় বলে জানা গেছে।

আটক দু’জন হলেন, ভোলা জেলার চরফ্যাশনের আবুল কালামের ছেলে আকরাম আলী এবং খুলশী এলাকার বেলাল।

মঙ্গলবার (২২ মার্চ) রাত ১০টার দিকে পাহাড়তলীর সেল ডিপো স্ক্র্যাপ কলোনি থেকে তাদের আটক করা হয়।

আটকের সত্যতা নিশ্চিত করেন পাহাড়তলী নিরাপত্তা বাহিনীর ভারপ্রাপ্ত সিআই একরামুল হক।

আটক আকরাম রেলের মামলায় দুই বছর জেল খেটে বের হয়। সেলডিপো, ডিজেল সপ, ওয়ার্কশপে ইতোপূর্বে চুরির কথাও প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন তিনি৷ সেইসঙ্গে গত ১৯ ও ২০ মার্চ সেলডিপোর মাল চুরি করে তা বিক্রির ৫০০ টাকা পাহাড়তলী স্টেশনের হাবিলদার কৃষ্ণ ও সিপাহী হাফিজকে দেন বলে জানান আকরাম।

জানা যায়, গত ১৯ ও ২০ মার্চ রাতে পাহাড়তলীর সেলডিপো হতে বিপুল পরিমাণ স্ক্র্যাপ মালামাল চুরি করে সংঘবদ্ধ চোরচক্র। এরপর আবারো চুরির পরিকল্পনা করে তারা। খবর পেয়ে সিআইয়ের নেতৃত্বে ইসরাইল মৃধা, হাবিলদার আনোয়ার, সিপাহী আলী ও পারভেজ সাদা পোশাকে ডিপোর আশপাশে অবস্থান নেন। এ সময় চুরি করতে আসলে চোরচক্রের দলনেতা আকরামকে আটক করলেও পালিয়ে যান অপর দুই সহযোগী বেলাল ও আলমগীর।

খবর পেয়ে ঘটনাস্থলে যান নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট (পূর্ব) শফিকুল ইসলাম মৃধা। পরে তার নেতৃত্বে অভিযান চালিয়ে বেলালকে আটক করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট (পূর্ব) শফিকুল ইসলাম মৃধা বলেন, দুই চোরের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!