চট্টগ্রামে যুবদলের পাঁচ থানা ও ১৫ ওয়ার্ডের আহবায়ক কমিটি ঘোষণা

৩২ বছর পর পাঁচলাইশ, ২২ বছর পর পাহাড়তলীর কমিটি

চট্টগ্রাম নগরীর পাঁচটি সাংগঠনিক থানা ও ১৫টি ওয়ার্ড যুবদলের আহবায়ক কমিটি ঘোষণা করেছে নগর যুবদল। প্রতিটি থানায় ৫১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে আগামী তিন মাসের মধ্যে ইউনিট পর্যায়ে সম্মেলন ও কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে প্রতিটি থানার পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে। পাঁচটি থানা হল—পাঁচলাইশ, চান্দগাঁও, বায়েজিদ, পাহাড়তলী ও খুলশী।

বিষয়টি নিশ্চিত করে নগর যুবদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘মোশাররফ হোসেন দীপ্তিসহ আমরা দায়িত্ব পাওয়ার পর প্রতিটি ইউনিট, ওয়ার্ড এবং থানা পর্যায়ে নিয়মিত কর্মসূচি পালন করছি। কমিটি গঠন চলমান প্রক্রিয়া। বুধবার (৩ জুলাই) পাঁচটি থানা ও ১৫টি ওয়ার্ডের আহবায়ক কমিটি ঘোষণা করেছি। দ্রুত অন্য থানা ও ওয়ার্ড কমিটি ঘোষণা করা হবে।’

তিনি জানান, পাঁচলাইশ থানা কমিটি গঠন হয়েছিল ১৯৮৭ সালে, পাহাড়তলী থানা ১৯৯৭ সালে। সে হিসেবে এই দুটি থানা কমিটির আহবায়ক কমিটি গঠন হলো যথাক্রমে ৩২ আর ২২ বছর পর।

ঘোষিত কমিটিতে বায়েজিদ থানার আহবায়কের দায়িত্ব পেয়েছেন অরূপ বড়ুয়া, পাঁচলাইশ থানার আহবায়ক মোহাম্মদ আলী সাকী, চান্দগাঁও থানার আহবায়ক গুলজার হোসেন, খুলশী থানার আহবায়ক মো. হেলাল হোসেন, পাহাড়তলী থানার আহবায়ক কুতুব উদ্দিন। এতে আরো ১০ জন যুগ্ম আহবায়কসহ ৫১ জন সদস্যবিশিষ্ট থানা কমিটিকে শর্তসাপেক্ষে আগামী চার মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

১৫টি ওয়ার্ড আহবায়করা হলেন—জালালবাদ ওয়ার্ড এম এম আলী, পাঁচলাইশ ওয়ার্ড মোহাম্মদ হাসান, চান্দগাঁও ওয়ার্ড আবু বক্কর বাবু, মোহরা ওয়ার্ড মোহাম্মদ আকতার হোসেন, পূর্ব ষোলশহর ওয়ার্ড মো. মনছুর আলম, পশ্চিম ষোলশহর ওয়ার্ড মো. জাবেদ হোসেন, শুলকবহর ওয়ার্ড মো. সাদেক আহমেদ, উত্তর পাহাড়তলী ওয়ার্ড মো. ইউনুস, উত্তর কাট্টলী ওয়ার্ড মেজবাহ উদ্দিন, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড মো. মুজাহিদ, সরাইপাড়া ওয়ার্ড সাইফুল আলম পাহাড়তলী ওয়ার্ড বাদশাহ আলমগীর, লালখান বাজার ওয়ার্ড মো. জহিরুল ইসলাম, নাছিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড এস এম শাহবাজ, আমিন শিল্পাঞ্চল সাংগঠনিক ওয়ার্ড মো. ফয়সাল হোসেন মানিক।

ওয়ার্ড পর্যায়ে নয়জন যুগ্ম আহবায়কসহ ৩১ সদস্যবিশিষ্ট ওয়ার্ড কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। ওয়ার্ড কমিটিগুলোকে আগামী তিন মাসের মধ্যে ইউনিট কমিটি গঠন করে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।

এফএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!