চট্টগ্রামে মোরাল বুস্টআপ সেশন হল আইআইইউসি ও বিএসএইচআরএমের আয়োজনে

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এইচআর ক্লাব ও বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, চট্টগ্রামের (বিএসএইচআরএম) যৌথ উদ্যোগে ‘টুওয়ার্ড অ্যাচিভিং দ্য এক্সিলেন্স ইন পার্সোনাল গ্রুমিং’ শীর্ষক মোরাল বুস্টআপ সেশন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এ সেশনটি অনুষ্ঠিত হয়।

এতে ৩০টি প্রতিষ্ঠানের ৬৫ জন প্রতিনিধি এবং আইআইইউসি ব্যবসা প্রশাসন অনুষদের ১২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবরেশনের মাধ্যমে টেকসই মানবসম্পদ তৈরি করতে পারলে দেশ চতুর্থ শিল্পবিপ্লবের অধিকতর সুফল পাবে। দেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান তরুণ প্রজন্মকে সামনের দিকে পথ দেখাবে। আইআইইউসির ছাত্রদের দেশ গঠনে আত্মউন্নয়নের মাধ্যমে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে।’

অনুষ্ঠানের প্রধান আলোচক রবি আজিয়াটা লিমিটেডের প্রধান মানবসম্পদ কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল ইমতিয়াজ খান বলেন, ‘প্ল্যাটফর্ম লার্নিংয়ের সুবিধা কাজে লাগিয়ে নিউ নলেজ ও নিউ স্কিল আয়ত্ব করে সেলফ রিডিজাইন করার মাধ্যমে নিজেকে পরিবর্তনের জন্য প্রস্তুত হতে হবে। ডাইভারসিটি ইনক্লুশ্যন ও ডিজিটাল স্কিল আপগ্রেডেশনের মাধ্যমেই চতুর্থ শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে দাঁড়ানো কর্পোরেট বিশ্বের জন্য শিক্ষার্থীদের ও প্রফেশনালদের পার্সোনাল গ্ৰুমিং করতে হবে।’

অনুষ্ঠানে আরও বক্তব্য বিটিআইয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার আসিফ ইকবাক, বিএসএইচআরএমের প্রেসিডেন্ট মাশেকুর রহমান খান, হাইডেলবার্গ সিমেন্টের ডিরেক্টর এইচআর মুহাম্মদ আলমগীর, বিএসএইচআরএম চট্টগ্রামের চেয়ারম্যান গোলাম নেওয়াজ বাবুল, আইআইইউসি ব্যবসা প্রশাসন বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক মো. এমদাদ হোসেন , আইআইইউসি ওয়ার্কশপ ও সেমিনার অর্গানাইজিং কমিটির আহ্বায়ক ড. মহিউদ্দিন, বিএসএইচআরএম এক্সিকিউটিভ কমিটির সদস্য সহযোগী অধ্যাপক আইআইইউসি জাহিদ হোসেন ভূঁইয়া।

এছাড়াও বক্তব্য রাখেন বিএসএইচআরএম চট্টগ্রামের সদস্য সচিব সেক্রেটারি নোমান বিন জহির উদ্দিন ও আইআইইউসি এইচআর ক্লাবের প্রেসিডেন্ট আব্দুল্লাহ মোহাম্মদ আহসানুল মামুন, বিএসএইচআরএম চট্টগ্রামের আহবায়ক কমিটির প্রধান আরিফ আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইআইইউসির প্রক্টর ড. নেজামুল হক, এমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. আব্দুল্লাহিল মামুনসহ ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষকমণ্ডলী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!