চট্টগ্রামে মৃত্যুহীন দিনে করোনার বিষ মিলল ১০ জনের শরীরে

পর পর কয়েকদিন করোনা শনাক্ত কমার পর গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আবারও বেড়েছে করোনার বিষ। এদিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া না গেলেও আগের দিনের তুলনায় শনাক্ত কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। এর আগের দিন শুক্রবার (২২ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৩ জন আক্রান্ত হয়েছিল।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৫৫ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯২৮ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২২৭ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে এ পর্যন্ত মোট এক হাজার ৩১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৭ জন।

শনিবার (২৩ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে মোট ১ হাজার ৫১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ১৪৬। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে কারো মৃত্যু হয়নি। শুক্রবার (২২ অক্টোবর) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিলো।

গত ২৪ ঘন্টায় নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তাদের মধ্যে ৮ জন চট্টগ্রাম নগরের বাসিন্দা। বাকি ২ জনের একজন আনোয়ারা ও অপরজন হাটহাজারী উপজেলার বাসিন্দা।

ল্যাবভিত্তিক ফলাফলে দেখা যায়, এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪ জন, বিআইটিআইডিতে ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। যদিও সিভিল সার্জন অফিসের পাঠানো প্রতিবেদনে সিভাসুতে উপজেলার ১ জনের করোনা শনাক্তের কথা উল্লেখ থাকলেও সেটি মোট রোগীতে দেখানো হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!