চট্টগ্রামে মৃত্যুশূন্য দিনে ৪৬ জনের করোনা পজিটিভ

চট্টগ্রামে আরেকটি মৃত্যুশূন্য দিনে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৬ জন। এর আগে গত ১৮ সেপ্টেম্বর চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিন ছিল।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ এক হাজার ৫৬২ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৫৬৭ জন। বাকি ২৭ হাজার ৯৯৫ জন বিভিন্ন উপজেলার।

শনিবার (২৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদন থেকে জানা যায়, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৫৩০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২৭ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ০৬ শতাংশ।

উপজেলায় শনাক্তগুলোর মধ্যে হাটহাজারীতে সবচেয়ে বেশি ৯ জন রোগী পাওয়া যায়। এছাড়া, সীতাকুণ্ডে ৩ জন, পটিয়া ও মিরসরাইয়ে ২ জন করে, সাতকানিয়া, আনোয়ারাতে, বোয়ালখালীতে ১, পটিয়ায় ২, সীতাকুণ্ডে ৩ ও মিরসরাইয়ে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন লোহাগাড়া, বাঁশখালী, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি ও সন্দ্বীপ উপজেলায় নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৮৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১১ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!