চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের ঘরে ঈদ উপহার নিয়ে ছুটছে ছাত্রলীগ

তাদের কেউ বয়সের ভারে ন্যুব্জ। কেউ আক্রান্ত দুরারোগ্য ব্যাধিতে। কেউ কেউ হারিয়ে ফেলেছেন স্মৃতি শক্তিও। অথচ তারা যখন তরুণ, টগবগে যুবক তখন তারাই জীবনবাজি রেখে যুদ্ধ করে এ মাটিকে এনে দিয়েছে স্বাধীনতা। বলছিলাম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কথা।

এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে এবার এই মুক্তিযোদ্ধাদের কাছে পাঠানো হচ্ছে ঈদ উপহার। চট্টগ্রামের বায়েজিদ থানা ছাত্রলীগের আহবায়ক সুলতান মাহমুদ ফয়সাল এসব উপহার নিয়ে যাচ্ছেন মুক্তিযোদ্ধাদের ঘরে ঘরে।

পাঞ্জাবি, লুঙি, দুই পদের সেমাইসহ নানান কিছুতে সমৃদ্ধ একটি বক্স নিয়ে তার নেতৃত্বে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের ঘরে যাচ্ছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে বায়েজিদ থানা ছাত্রলীগের আহবায়ক সুলতান মাহমুদ ফয়সাল বলেন, ‘মুক্তিযোদ্ধাদের অনেকে বেঁচে নেই। যারা বেঁচে আছেন তারাও অসুস্থ। আর কিছুদিন পর হয়তো একজনও বেঁচে থাকবেন না। অথচ তারাই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে জীবনবাজি রেখে এই দেশকে একটি স্বাধীন দেশ হিসেবে আমাদের দিয়ে গেছেন। ছাত্ররাজনীতির সৌন্দর্যই হলো দেশমাতৃকার জন্য নিয়োজিত থাকা। মুক্তিযোদ্ধাদের সম্মানিত করাও দেশপ্রেমের অন্যতম চেতনা। তাই ঈদ উপলক্ষে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষে মুক্তিযোদ্ধাদের ঘরে উপহার নিয়ে আমরা তাদের সম্মান জানানোর চেষ্টা করছি।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!