চট্টগ্রামে মাস্ক না পরলেই আটক, হচ্ছে জরিমানাও

পকেটে রেখে না পরলেও মাফ নেই

করোনার দ্বিতীয় ধাপের শুরুতে নগরীতে সংক্রমণের হার বাড়লেও সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার কোনো গরজ নেই। রাস্তাঘাট, গণপরিবহন, অফিস-আদালত ও জনবহুল স্থানে বেশিরভাগের মুখেই মাস্ক নেই। এমন পরিস্থিতিতে সংক্রমণ কমাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেছে।

চট্টগ্রামে মাস্ক না পরলেই আটক, হচ্ছে জরিমানাও 1

শুধু বৃহস্পতিবারেই মাস্ক না পরার ঘটনায় ৩০ জন আটক করা হয়েছে। সবমিলিয়ে মোট ৭৫ জনকে জরিমানা করা হয়েছে ১৩ হাজার টাকা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী এলাকার টেরিবাজার ও চেরাগী পাহাড় মোড়ে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়েছে।

এদিন সকাল থেকে কোতোয়ালী থানা এলাকার টেরিবাজার ও চেরাগী পাহাড় মোড়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে টেরিবাজার এলাকায় গিয়ে দেখা যায়, অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। অভিযানে মাস্ক না পরার দায়ে টেরিবাজার এলাকায় ২৫ জনকে এবং চেরাগী পাহাড় মোড়ে ৫ জনসহ মোট ৩০ জনকে ছয় ঘন্টার জন্য আটক এবং ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া মাস্ক পকেটে থাকলেও না পরার দায়ে চেরাগী পাহাড় মোড়ে ৪৫ জনকে ১০ হাজার টাকা জরিমানাসহ মোট ৭৫ জনকে ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ‘করোনার সংক্রমণ বাড়লেও সাধারণ মানুষের মধ্যে কোনো ধরনের স্বাস্থ্যবিধি মানার লক্ষণ নেই।’

সিএম/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!