চট্টগ্রামে মানববন্ধনে ছাত্রলীগের হামলা, মারধর—অভিযোগ ছাত্র অধিকার পরিষদের

চট্টগ্রামে ছাত্র যুব শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদের মানববন্ধনে ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্র অধিকার পরিষদের নেতারা।

এসময় ছাত্র অধিকার পরিষদের এক নেতাকে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়া হয় বলেও জানিয়েছেন সংগঠনটির নেতারা। তবে পুলিশ জানিয়েছে হামলা থেকে রক্ষা করার জন্য তাকে হেফাজতে নিয়েছে তারা।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বিমান বন্দরে প্রবাসী হয়রানি বন্ধ ও অস্বাভাবিক বিমান ভাড়া বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামের ষোলশহর ২ নম্বর গেইট এলাকায় ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদ এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনের শেষ মুহূর্তে এক দল যুবকের নেতৃত্বে মানববন্ধনে হামলা হয়। হামলায় মহানগর যুব অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক আফসার উদ্দিনসহ দুই জন আহত হয়েছেন বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা।

এসময় হামলাকারীরা চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক মো. রিদোয়ান সিদ্দিকীকে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়। মহানগর ছাত্র অধিকার পরিষদ এর অর্থ সম্পাদক তানজিম হাসান চট্টগ্রাম প্রতিদিনকে এসব তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির চট্টগ্রাম প্রতিদিনকে বলেন- ‘ওখানে ৮-১০ জন একটা ব্যানার নিয়ে দাঁড়িয়েছিল। ১০ মিনিট পর তারা চলেও যাচ্ছিল। হঠাৎ পেছন থেকে তাদের উপর হামলা হয়। তখন আমরা ঘটনাস্থল থেকে একজনকে আটক করি।

তাকেও মারছিল। মারের হাত থেকে রক্ষা করার জন্য তাকে হেফাজতে নিয়েছি আমরা। আমরা তাকে থানায় আনলাম। আমরা একটু যাচাই বাছাই করে অন্য কোন অভিযোগ আছে কিনা… সিদ্ধান্ত হলে ছেড়ে দিব।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!