চট্টগ্রামে বিয়ের দাওয়াতে এসে অপহৃত ঢাকার ৪ তরুণ

রাকিবের সাথে চট্টগ্রামের সুমনের পরিচয় মোবাইল ফোনে। বন্ধুত্বের ৩ মাসের মাথায় বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রণ পেয়ে চট্টগ্রামের জোরারগঞ্জের বারৈয়ারহাট এলাকায় এসে অপহরণের শিকার হয়েছেন সাভার এলাকার ৪ তরুণ। অপহরণের একদিন পর ছেড়েও দেয়া হয়। এ সময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোনসহ ১২ হাজার নগদ টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে। অপহরণের শিকার হওয়া চারজন হলেন, রিয়াজ হোসেন (১৮), রাকিব হাওলাদার (১৮), সুমন (১৯) ও মিল্লাত হোসেন (২১)। এদের চারজনের বাড়ি ঢাকার সাভার এলাকায়।

অপহৃত সুমনের ভাই আব্দুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে জানান, চট্টগ্রামের মিরসারাই জোরারগঞ্জ থানা এলাকার সুমন নামে একজনের সঙ্গে মাস তিনেক আগে মোবাইলে পরিচয় হয় রাকিবের। পরিচয়ের সূত্রে ধরে বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের জোরারগঞ্জের বারৈয়ারহাট এলাকায় বিয়ের দাওয়াতে এলে চট্টগ্রামের সুমন তাদের নিয়ে অপর একটি গাড়িতে নির্জন একটি জঙ্গলে নিয়ে গিয়ে তাদের কাছে থাকা ৪টি মোবাইল ও ১২ হাজার ছিনিয়ে নেয়। পরে তাদের মারধর করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে সন্ত্রাসীরা।

তিনি আরও বলেন, মুক্তিপণের বিষয়টি তার ৪ তরুণ পরিবারকে জানায়। পরে চারজনের অভিভাবকরা ওইদিন রাতে সাভার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরের দিন শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সবাইকে জঙ্গলে ছেড়ে দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সেখান থেকে উদ্ধার হওয়া চার তরুণ শুক্রবার রাতেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়। বর্তমানে চারজনই সুস্থ আছেন বলে জানা যায়।

সাভার থানার ওসি শাহেদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঢাকা থেকে চট্টগ্রামে বিয়ের দাওয়াতে গিয়ে চার তরুণ অপহরণের একটি ডায়েরি করা হয়েছে। বিষয়টি খোঁজ খবর নিচ্ছি বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঢাকা থেকে চট্টগ্রামে এসে অপরহরণ হওয়া চার তরুণের বিষয়টি আমার জানা নেই। তবে তারা যেহেতু উদ্ধার হয়েছে তারা থানায় এসে যোগাযোগ করলে অপরাধীদের ধরা সহজ হতো। তারা ঢাকায় চলে যাওয়ায় বিষয়টি একটু জটিল হয়ে গেলে বলে জানান।

এএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!