চট্টগ্রামে বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচে সহকারী কোচ আফতাব

আফগানিস্তান-বিসিবি একাদশ প্রস্তুতি ম্যাচ রোববার

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে টিম বাংলাদেশ। আফগানিস্তান এরই মধ্যে (শুক্রবার) ঢাকা হয়ে চট্টগ্রাম চলে এসেছেন নিজেদের প্রস্তুত করতে। নিজেদের প্রস্তুত করার সবচেয়ে বড় উপায় প্রস্তুতি ম্যাচ খেলা। আফগানিস্তানও সেটি করতে চলেছে। রোববার (১ সেপ্টেম্বর) চট্টগ্রামের আরেক আন্তর্জাতিক ভেন্যু এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নামছে তারা। শনিবার বিসিবি একাদশের খেলোয়াড়দের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে বিসিবি। একই সাথে ঘোষণা করা হয়েছে দলের কোচদের নামও। তাতে সবচেয়ে বড় চমক হিসেবে এসেছে আফতাব আহমেদের নাম।

খেলা ছেড়েছেন আগেই। এরপর নাম লিখিয়েছেন কোচিংয়ে। এ বছর ঢাকা প্রিমিয়ার লিগে বেশ সুনাম কুড়িয়েছেন আফতাব আহমেদ। তার কোচিংয়ে এবারের প্রিমিয়ার লিগে দারুণ খেলেছে লিজেন্ডস অফ রুপগঞ্জ। শেষ ম্যাচে আবাহনীর কাছে হেরে না গেলে চ্যাম্পিয়নই হয়ে যেতো কোচ আফতাবের দল।

সেই ভাল কোচিং করানোর পুরষ্কারটা প্রায় নগদই পেলেন জাতীয় দলের এই সাবেক ক্রিকেটার। বিসিবি একাদশের সহকারী প্রশিক্ষক থাকবেন আফতাব আহমেদ। ঐ দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন আরেক সাবেক জাতীয় ক্রিকেটার নুরুল আবেদিন নোবেল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর বড় ভাই নোবেলের সাথে ফিল্ডিং কোচ হিসেবে থাকবেন চট্টগ্রামেরই আরেকজন মোমিনুল।

ঢাকায় বিসিবি একাদশের সঙ্গে কাজ করেছেন জাতীয় দলের সাবেক লেগস্পিনার ও বিসিবির বেতনভুক্ত কোচ ওয়াহিদুল গনি আর গোলাম মোর্তুজা। তবে খেলা যেহেতু চট্টগ্রামে, তাই চট্টগ্রামের হেড কোচ নোবেল, সহকারী কোচ আফতাব আর ফিল্ডিং কোচ মোমিনুলকে রাখা হয়েছে।

দুইদিনের প্রস্তুতি ম্যাচটি খেলতে শনিবার (৩১ আগস্ট) বিকেল ৫টার ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম চলে এসেছে বিসিবি একাদশ। এ দলের নেতৃত্বে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। দলে আছেন চট্টগ্রামের ইরফান শুক্কুরও।

প্রস্তুতি ম্যাচের বিসিবি স্কোয়াড
নুরুল হাসান সোহান (অধিনায়ক), ফারদিন অনি, সাব্বির হোসেন, আল আমিন জুনিয়র, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, মানিক খান, সুমন খান, সালাউদ্দীন শাকিল, জোবায়োর হোসেন লিখন, মেহেদি হাসান রানা, আসাদুল্লাহ গালিব ও ইরফান শুক্কুর।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!