চট্টগ্রামে বিএলএফ’র ইফতার ও দোয়া মাহফিল

বাংলাদেশ লেবার ফেডারেশনের (বিএলএফ) আয়োজনে পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) বিকাল ৪টায় ডবলমুরিং থানার আগ্রাবাদের একটি রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএলএফ’র কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি সৈয়দা আজিজুন নাহার।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম পিকআপ সিএনজি টেম্পো ও পণ্য পরিবহন মালিক চালক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. গোলাম মোস্তফা এবং ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. ফারুক হোসেন।

প্রধান অতিথি সৈয়দা আজিজুন নাহার বলেন, ‘গ্যাস ও বিদ্যুতের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে। সেই সঙ্গে নিত্যপণ্যের দাম লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। তাই মানবিক দিক বিবেচনা করে গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা করে মজুরি বোর্ড পুনর্গঠন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাই।’

বিএলএফ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ রবিউল হক শিমুল বলেন, ‘বছরের ১১ মাস মালিকের জন্য শ্রম দিলেও অধিকাংশ হোটেল শ্রমিককে রোজার মাসে খালি হাতে বাড়ি ফিরতে হয়।’

ঈদুল ফিতর উপলক্ষে সকল পেশার শ্রমিকদের ২০ রমজানের মধ্যে বেতন ও ঈদ বোনাস দিতে মালিকদের নিকট অনুরোধ জানান তিনি।

বিএলএফ চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সৈয়দ রবিউল হক শিমুলের সভাপতিত্বে এবং মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবু আহমেদ মিয়ার সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বিএলএফ চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি নুরুল আবছার তৌহিদ, বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল আবছার ভূঁইয়া, জেলার সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, মহানগর বিএলএফ যুগ্ম- সম্পাদক হাজী আলমগীর হোসেন, সাইফুল ইসলাম শাহীন, বিপ্লবী ওয়ার্কার্স গার্মেন্টস ফেডারেশন চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক মহি উদ্দিন মজনু, বিভাগীয় যুব কমিটির সভাপতি আমির হোসেন, সাধারণ সম্পাদক আবদুস সোবহান সুমন।

আরও উপস্থিত ছিলেন নবনির্বাচিত চট্টগ্রাম মহানগর যুব কমিটির সভাপতি মো. জাবেদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, জেলা যুব কমিটির সভাপতি মো. মাসুম বিল্লাহ, সাধারণ সম্পাদক মো.হানিফ, আব্দুর রহিম ভূঁইয়া, জিয়াউদ্দিন রানা, গুলজার বেগম, জাবেদ চৌধুরী ও এমএমইউ হেলাল।

ইফতার মাহফিলে দেশ ও জাতির কল্যাণে সাধারণ শ্রমিকদের পাশে থাকার দৃঢ় প্রতিজ্ঞ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!