চট্টগ্রামে প্রেমের ফাঁদ পেতে তরুণীর গোপন ছবি, ভিডিও নিয়ে ছড়িয়ে দিল যুবক

প্রেমিকার সঙ্গে ব্যক্তিগত মুহুর্তের গোপন ছবি দিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগে মো. আব্দুর রহমান (২৪) নামে এক যুবককে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (৩ মার্চ) বিকালে কোতোয়ালী থানার সিআরবি এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক আব্দুর রহমান লক্ষীপুর জেলার রায়পুরা থানার চরবংশি এলাকার মো. আলাউদ্দিনের ছেলে। বর্তমানে কোতোয়ালী থানার থ্রি স্টার হাজী মনির স্কয়ারে থাকেন তিনি।

শুক্রবার (৪ মার্চ) বিকালে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নূরুল আবছার।

র‍্যাব জানায়, ২০২০ সালের অক্টোবর মাসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ভিকটিম কিশোরীর সাথে আব্দুর রহমানের যোগাযোগ হয়। পরিচয়ের একপর্যায়ে ভিকটিম ও আব্দুর রহমানের সাথে প্রেমের সম্পর্কে গড়ে উঠে।

এরপর বিভিন্ন সময় তাদের মধ্যে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা হয়। কথা বলার সময় আব্দুর রহমান ভিকটিমের ব্যক্তিগত মুহুর্তের ছবি ও ভিডিও ধারণ করে রাখেন। ভিকটিম মেয়েটি প্রেমিক আব্দুর রহমানকে বিয়ের কথা বললে তিনি তখন জানান ভিন্ন কথা। আব্দুর রহমান জানায়, সে তার পরিবারের পছন্দ করা মেয়েকে বিয়ে করবে। পাশাপাশি ভিকটিম মেয়েটিকেও বিয়ে করবে।

এমন প্রস্তাবে ভিকটিম মেয়েটি রাজি হয়নি। এরপর যোগাযোগও বন্ধ করে দেয়। এদিকে আব্দুর রহমান নানাভাবে ভিকটিম মেয়েটির সাথে যোগোযোগের চেষ্টা করে। মেয়েটির সাড়া না পেয়ে আব্দুর রহমান ভিডিও কলের অন্তরঙ্গ মুহুর্তের ছবি ও ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দিবে বলে হুমকি দেয়। হুমকি পেয়ে মেয়েটি আবার তার সাথে যোগাযোগ শুরু করে। কিন্তু এক্ষেত্রে আব্দুর রহমান নেয় আরেক কৌশল।

ভিকটিমের সাথে আব্দুর রহমানের কথা হলে ইমোশনালি ব্ল্যাকমেইল করে ভিকটিমের স্পর্শকাতর ছবি ও ভিডিও দিতে বাধ্য করতেন। বাধ্য হয়ে ভিকটিম পুনরায় তার খোলামেলা ব্যক্তিগত ছবি আব্দুর রহমানকে পাঠায়। আব্দুর রহমান সেই ছবি দিয়ে ভিকটিমকে জিম্মি করে পুনরায় ব্ল্যাকমেইল করতে শুরু করে।

ভিকটিম আব্দুর রহমানের সাথে সম্পর্ক পুরোপুরি বিচ্ছিন্ন করতে চাইলে আব্দুর রহমান স্পর্শকাতর ছবি তাদের আত্মীয় স্বজনের কাছে পাঠিয়ে দেয়। পরে মেয়েটির স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে আব্দুর রহমানকে আটক করে র‍্যাব।

আইনানুগ প্রক্রিয়া শেষে তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!