চট্টগ্রামে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা আটক

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট অফিসে পাসপোর্ট আবেদন জমা দিতে এসে ধরা পড়ল শফিউল হাই নামে এক রেহিঙ্গা। সে মিয়ানমারের নাগরিক।

বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচোলকের ব্যক্তিগত সহকারী নাহিদা ইয়াসমিন ভুইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (৫ সেপ্টেস্বর) সকালে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস কাউন্টারে ভিসার আবেদন জমা দেয়ার সময় সংশ্লিষ্ট কর্মকর্তাদের সন্দেহ হয়। কাউন্টারে কর্মকর্তাদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পরিচালকের কক্ষে নিয়ে যওয়া হয়।

পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, পাসপোর্ট আবেদনে সে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আব্দুল্লাহপুর গ্রামের ঠিকানা ব্যবহার করে। ওই ঠিকানায় তার বাবার নাম বজলুর রহমান এবং মাতার নাম মাহমুদা খাতুন উল্লেখ করা হয়েছে।

শফিউল হাই নামে ওই রোহিঙ্গার প্রকৃত ঠিকানা বালি বাজা, মায়ানমার। সে ২০১৪ সালে সপরিবারে বাংলাদেশে আসে এবং শফিউল্লাহ কাঠা টেকনাফ কক্সবাজার ক্যাম্পে অবস্থান করে।

সে ভুয়া ঠিকানা ও জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে বাংলাদেশি নাগরিক হিসেবে পাসপোর্ট করার চেষ্টা করে। পরবর্তীতে তাকে আটক করে ডবলমুরিং থানায় সোপর্দ করা হয়।

এসসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!