চট্টগ্রামে পণ্যের অতিরিক্ত দাম ঠেকাতে মাঠে ভ্রাম্যমাণ আদালত

দেশে করোনা ভাইরাস শনাক্তের পর খাদ্যপণ্যের বিক্রি বেড়েছে চট্টগ্রামের বৃহৎ ভোগ্য পণ্যের বাজার খাতুনগঞ্জে। এর প্রভাব পড়েছে অলিগলির দোকানগুলোতেও। বেচাকেনা বেড়ে যাওয়ার সুযোগে অসাধু ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছে নিত্য প্রয়োজনীয় পণ্যের। অতিরিক্ত দামে পণ্য বিক্রি ঠেকাতে চট্টগ্রাম জেলা প্রশাসন মাঠে নামিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২১ মার্চ) জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত চট্টগ্রাম নগরীর ভোগ্য পণ্যের বাজারগুলোতে অভিযান চালায়।

এ সময় বিভিন্ন দোকানকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করে সকাল থেকে চট্টগ্রামের কাজীর দেউড়ি বাজার, রিয়াজুদ্দিন বাজার, আগ্রাবাদ চৌমুহনী বাজার, পাহাড়তলী বাজার, ২ নম্বর গেইট কর্ণফুলী কমপ্লেক্স মার্কেটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

চট্টগ্রামে পণ্যের অতিরিক্ত দাম ঠেকাতে মাঠে ভ্রাম্যমাণ আদালত 1

চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এজেডএম শরীফ হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, করোনা আতংককে পুঁজি করে কিছু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার আশায় পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। জেলা প্রশাসন এ বিষয়টি নিয়ন্ত্রণে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, অভিযান চালিয়ে কাজির দেউড়ি বাজারে ৫ হাজার টাকা, রিয়াজুদ্দিন বাজারের চারটি দোকানকে ৩৫ হাজার টাকা, আগ্রাবাদ চৌমুহনী বাজার ও পাহাড়তলী বাজারের চারটি দোকানকে ৩০ হাজার টাকা এবং ২ নম্বর গেট কর্ণফুলী কমপ্লেক্স মার্কেটের চারটি দোকানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!