চট্টগ্রামে নমুনা পরীক্ষা আবারও কমে তিনশর ঘরে, শনাক্ত ২২

চট্টগ্রামে সর্বশেষ গত ৩০ আগস্ট করোনার নমুনা পরীক্ষা কমে এসেছিল তিনশর ঘরে। এর ছয় দিন পর গত ২৪ ঘণ্টায় আবারও নমুনা পরীক্ষা কমে ৩৬৪ জনে এসে দাঁড়ায়। তাতে কমে গেছে শনাক্তের পরিমাণও। নগরের ১৮ এবং উপজেলার ৪ জন মিলে মাত্র ২২ জন শনাক্ত হয় গত ২৪ ঘণ্টায়। একই সাথে করোনা কেড়ে নিয়েছে নগরের আরও একজনের প্রাণ। এদিনও সুস্থতার কোন তথ্য পাওয়া যায়নি।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৭ হাজার ৪৪৫ জনে। যাদের মধ্যে নগরের ১২ হাজার ৪৭০ জন এবং উপজেলার চার হাজার ৯৮৫ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭৫ জনকে, যাদের মধ্যে ১৯১ জন নগরের এবং ৮৪ জন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন বলে নিশ্চিত করেছিল সিভিল সার্জন অফিস।

রোববার (৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি পাঁচটি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ১৮ জন এবং উপজেলার ৪ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় নগরের একজনের মৃত্যু হয়েছে এবং কেউ সুস্থ হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ১৫০ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৫ জনের দেহে। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫০ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৪ জনই নগরের এবং বাকি ২ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৪১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৭ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৫ জন নগরের এবং ২ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবেও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৪ জনের সম্পর্কে আজও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!