চট্টগ্রামে নমুনা পরীক্ষা আরও কমে ১০৭, শনাক্ত ৯

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৮ জন

ঈদুল আজহার ছুটির গ্যাড়াকলে পড়ে চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা একেবারে তলানিতে নেমে গেছে। ঈদের ছুটির কারণে চট্টগ্রামের চারটি সরকারি, দুটি বেসরকারি এবং কক্সবাজারের একটি ল্যাবের মধ্যে করোনার পরীক্ষা হয় মাত্র দুটিতে। তাতে নমুনা পরীক্ষা কমে যাওয়ার পাশাপাশি কমে গেছে শনাক্তও।

ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয় মাত্র ১০৭টি। তাতে নতুনভাবে করোনা শনাক্ত হয় মাত্র ৯ জন। যাদের ৬ জন নগরের এবং ৩ জন উপজেলার। ফলে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৪ হাজার ৪৮৯ জনে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ মারা না যাওয়ায় করোনায় মৃত্যুর সংখ্যা আগেরদিনের মতো ২৩৩ জনেই , যাদের ১৬৩ জন নগরের ও ৭০ জন উপজেলার। অন্যদিকে, নতুনভাবে করোনাজয় করেছেন ৭৮ জন। তাতে করে, এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৪৮৩ জন করোনা রোগী।

সোমবার (৩ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি দুটি ল্যাবে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে নগরের ৬ জন এবং উপজেলার ৩ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৭৮ জন সুস্থ হয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় কেউ মারা যাননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ দিনের সর্বাধিক ৮৬ জনের নমুনা পরীক্ষায় করোনা করা হয়। তাতে শনাক্ত হয় মাত্র ২ জন। দুজনই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪ জন ও উপজেলার ৩ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরণ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এদিনও কারও নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৩ জনের মধ্যে লোহাগাড়া, আনোয়ারা ও পটিয়ায় ১জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!