চট্টগ্রামে দেড় হাজার মানুষের শরীরে করোনার বিষ, জোড়া মৃত্যু

চট্টগ্রামে আরও প্রায় দেড় হাজার মানুষের শরীরে মিলল প্রাণঘাতি করোনার বিষ। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে দুজনের প্রাণ। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১ হাজার ৪৫৫ জনের মধ্যে ১ হাজার ৬০ জন নগরের। বাকি ৩৯৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে গিয়ে দাঁড়াল ১ লাখ ১৪ হাজার ৯১৫ জন। এর মধ্যে নগরে ৮৩ হাজার ৮৪০ জন এবং উপজেলা পর্যায়ে ৩১ হাজার ৭৫ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩৪৮ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭২৯ এবং উপজেলায় ৬১৯ জন।

বুধবার (২৬ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৪ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৫৫ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার প্রায় ৩৪ দশমিক ১৩ শতাংশ।

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭০৫ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২১৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এন্টিজেন টেস্টে ৪৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতালে ৪৪০ জনের নমুনা পরীক্ষা করে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৬২৩ জনের নমুনা পরীক্ষা করে ১৮২ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩২৮ জনের নমুনা পরীক্ষা করে ৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এপিক হেলথ কেয়ারে ৩৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ল্যাব এইডে ৫ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মেট্রোপলিটন হাসপাতালে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ১৯২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ এবং মেডিকেল সেন্টার হাসপাতালে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৩৯৫ জনের মধ্যে হাটহাজারীতে সর্বাধিক ৮৮ জন রয়েছেন। এছাড়া, রাউজানে ৬৪ জন, আনোয়ারায় ৫৮ জন, রাঙ্গুনিয়ায় ৩৫ জন, বাঁশখালীতে ২৯ জন, বোয়ালখালীতে ২৫ জন, সাতকানিয়ায় ২৩ জন, ফটিকছড়ি ও মিরসরাইয়ে ১৭ জন করে, লোহাগাড়ায় ১৪ জন, পটিয়ায় ১৩ জন, সীতাকুণ্ডে ৫ জন, চন্দনাইশ ও সন্দ্বীপে ৩ জন করে এবং কর্ণফুলীতে ১ জন করোনা শনাক্ত হয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!