চট্টগ্রামে দুই বোনের মুখে এসিড নিক্ষেপ, ভাই-বোনের যাবজ্জীবন কারাদণ্ড

ঈর্শ্বান্বিত হয়ে চট্টগ্রামে দুই বোনকে এসিড নিক্ষেপের দায়ে ১২ বছর পর আপন খালাত ভাই-বোনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শারমিন ফারজানা লতিফ ওরফে সাকি (৩৩) ও তার ছোট ভাই মুহাম্মদ ইফতেখার লতিফ ওরফে সাদি (৩০)।

বুধবার (১ জুন) চট্টগ্রাম মহানগর অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তারের আদালত এই রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তসলিম উদ্দিন সাংবাদিককে জানান, দুই বোনকে এসিড নিক্ষেপের ঘটনায় অভিযুক্ত দুই ভাই-বোনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

এছাড়া ভাই ইফতেখার লতিফ সাদিকে ৫০ হাজার টাকা এবং বোন শারমীন ফারজানা লতিফকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। টাকা অনাদায়ে আরও সাতবছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ২ অক্টোবর ভোরে নগরীর চকবাজার জয়নগর এলাকার একটি বাসায় ব্যবসায়ী আনোয়ারুল মুবিনের দুই মেয়ে মুনতাহা কারিনা ও সালসাবিল তাসনিমকে লক্ষ্য করে এসিড নিক্ষেপ করা হয়। এতে দুই বোনের শরীর এসিডে ঝলসে যায়।

এ ঘটনায় দুই মেয়ের বাবা আনোয়ারুল মুবিন বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ১৪ ডিসেম্বর কারিনা ও তাসনিমের খালাতো ভাই সাদী ও সাদীর বোন সাকীকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০১১ সালের ২৮ এপ্রিল তৎকালীন মহানগর দায়রা জজ এ কে এম শামসুল ইসলামের আদালত পুলিশের দায়ের করা চার্জশিটের ওপর শুনানি শেষে অভিযোগ গঠন করেন। ওই বছর ৪ ও ৫ মে এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। সাক্ষ্যগ্রুহন শেষে আদালত বুধবার এ রায় প্রদান করেন।

ভিকটিমের মা আনারকলি বলেন, ‘আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। এ রায় দেখে আর যেন কেউ এ ধরণের কাজ করার সাহস না পায় সেটাই আমরা প্রত্যাশা করছি।’

আইএমই/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!