চট্টগ্রামে জোড়া মৃত্যু, ৬০ জনের শরীরে করোনার বিষ

চট্টগ্রামে করোনা শনাক্ত কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬০ জন। একই সময়ে করোনায় মারা গেছেন আরও ২ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৫৪ হাজার ৯২ জন। এদের মধ্যে মারা গেছেন ৬২৬ জন।

সোমবার (৭ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী, এইদিন চট্টগ্রামের সরকারি-বেসরকারি ৮টি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ৪৫৯ জনের নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয় ৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

এছাড়া, নগরীর বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, নতুন সংযোজিত এপিক হেলথ কেয়ার হাসপাতালে ৩ জনের নমুনা পরীক্ষা করে ১ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬ জনের নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!