চট্টগ্রামে গাড়িতে ‘পুলিশ’, ‘সাংবাদিক’ স্টিকারের ওপর নিষেধাজ্ঞা

 

চট্টগ্রামে যানবাহনে পুলিশ, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন পেশার নাম উল্লেখ করে ‘আলগা স্টিকার’ ব্যবহার করার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদি কোন পেশার নাম ব্যবহার করে আলগা স্টিকার ব্যবহার করা হয় তাহলে ব্যবহারকারী গাড়ির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

1(1)

 

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) কমিশনারের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার এ নিষেধাজ্ঞা মেনে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানান।

 

 

পুলিশ কমিশনার বলেন, “কোনো সাংবাদিক দায়িত্ব পালনকালে, গাড়ি নিয়ে অফিশিয়াল কাজে যাওয়ার সময় প্রতিষ্ঠানের নামাঙ্কিত গাড়ি- যেমন …চ্যানেল….সেটিতে সমস্যা নেই, যেহেতু গাড়িতে প্রতিষ্ঠানের নামাঙ্কিত রয়েছে। আমরা বলছি, ‘আলগা’ স্টিকার… যেটি সন্ত্রাসীরা খুব সহজেই পুলিশের, সাংবাদিকের পরিচয়, আইনজীবীর পরিচয় দিয়ে যেন অপরাধ করতে না পারে।”  চট্টগ্রামে কোথাও গাড়িতে পুলিশ, সাংবাদিক, অ্যাডভোকেট, চিকিৎসক বা অন্য কোনো আলগা স্টিকার লাগানো যাবে না। এমনকি পুলিশি অভিযানে যেসব গাড়ি বাইরে থেকে ভাড়া করা হয়, সেগুলোতে ও পুলিশ সদস্যদের ব্যক্তিগত গাড়িতে পুলিশ বা সিএমপি লেখা স্টিকার ব্যবহার করা যাবে না।

 

তিনি আরো বলেন, গাড়িতে হাইড্রলিক হর্ন ব্যবহার দণ্ডনীয় অপরাধ। এ ছাড়া পুলিশ, ফায়ার সার্ভিস এবং অ্যাম্বুলেন্স ছাড়া অন্য গাড়িতে হুটার ও বিকন লাইট ব্যবহার না করা, মাইক্রোবাসে অস্বচ্ছ কাচ ব্যবহার না করা, উল্টোপথে গাড়ি না চালানো এবং রাস্তায় যত্রতত্র গাড়ি রেখে ও ফুটপাতে এবং রাস্তায় নির্মাণসামগ্রী রেখে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি না করার আহ্বান জানান কমিশনার।

 

মো. ইকবাল বাহার রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল না চালাতে নগরবাসীকে অনুরোধ করেন। আর মোটরসাইকেল চালানোর সময় অবশ্যই আরোহীকে হেলমেট পরতে এবং দুজনের বেশি না ওঠার আহ্বান জানান। এসব আইন কেউ অমান্য করলে কিছুদিনের মধ্যে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তিনি জানান।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) মাইনুল হাসান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান, নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আনোয়ার হোসেন প্রমুখ। প্র.আ

 

রিপোর্ট : রাজীব

 

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!