চট্টগ্রামে কর্মীর ছুরিকাঘাতে আহত ২ বিএনপি নেতা

নিজ দলের কর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির চৌধুরী আনসার ও জেলা যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম খোকা। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৫ অক্টোবর) বিকালে নগরীর দোস্ত বিল্ডিংয়ে দক্ষিণ জেলা বিএনপি কার্যলয়ের সামনে এ ঘটনা ঘটে বলে জানায় ঘটনাস্থলে উপস্থিত থাকা বিএনপি নেতারা।

জেলা বিএনপির একাধিক নেতা জানান, জেলার বিভিন্ন ইউনিটের কমিটি গঠন নিয়ে অভিযোগের ভিত্তিতে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভা করে বিএনপি নেতারা। সেখানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন। সভা শেষে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয় আনসার ও খোকাকে। এসময় উপস্থিত নেতাকর্মীরা তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যায়।

ঘটনাস্থলে উপস্থিত একাধিক বিএনপি নেতা বলেন, আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিনের অনুসারী জিয়াউল কাদের জিয়া ও ফোরকান তাদের ছুরিকাঘাত করেন।

আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইলিয়াছ কাঞ্চন জানান, দক্ষিণ জেলা বিএনপির কমিটি নিয়ে নানান বিতর্ক দূর করতে কেন্দ্রীয় বিএনপির পক্ষ থেকে দায়িত্বপ্রাপ্ত নেতা আজিজুল বারি হেলালের উপস্থিতিতে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিব হেলালের নির্দেশে আনোয়ারা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির চৌধুরী আনসার, দক্ষিণ জেলা যুবদলের সহ সভাপতি রফিকুল ইসলাম খোকাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। এ সময় উপস্থিত নেতাকর্মীরা তাদের উদ্ধার করে।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও আনোয়ার উপজেলা কমিটির সদস্য সচিব হেলাল উদ্দিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আজকের মিটিংয়ে আহ্বায়ক কমিটির সদস্য ছাড়া অন্য কেউ উপস্থিত থাকার অনুমতি ছিল না। আমার সঙ্গে কেউ মিটিংয়ে আসেনি। আমি নেতৃবৃন্দের গাড়িতে চড়ে অফিস থেকে আগেই চলে এসেছি। এই ঘটনায় আমার নাম জড়ানো উদ্দেশ্য প্রণোদিত।’

এ বিষয়ে জানতে দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের মুঠোফোনে যোগাযোগ করা হলেও সংযোগ পাওয়া যায়নি। হোয়াটসঅ্যাপ এ যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে আনোয়ারা উপজেলা বিএনপির নবগঠিত কিমিটির সদস্য সচিব হেলালের বিরুদ্ধে দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি জামাল উদ্দিন হত্যা মামলাসহ বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য কেন্দ্রীয় বিএনপির কাছে লিখিত অভিযোগ দেন আনোয়ারা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশাররফ হোসেনসহ আহ্বায়ক কমিটির অধিকাংশ সদস্য।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!