চট্টগ্রামে করোনা শনাক্তের মিছিলে আরও ৯২ জন

চলতি বছরের শুরুর দিকে করোনা শনাক্তের সংখ্যা কমতির দিকে থাকলেও মার্চ মাসের শুরু থেকেই সেটি বাড়তে শুরু করছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্তের মিছিলে যুক্ত হলেন আরও ৯২ জন। এদের মধ্যে ৮২ জনই নগরের। বাকি ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩৫ হাজার ৪৮৮ জন।

শনিবার (৬ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় এক হাজার ২৪৮টি নমুনা পরীক্ষায় ৯২ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮২ জন এবং উপজেলার ১০ জন।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৪২টি নমুনা পরীক্ষা করে ১১ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ২ জনের মধ্যে করোনা পজিটিভ পাওয়া যায়।

এ ছাড়া, নগরের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৫টি নমুনা পরীক্ষা করে ২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৭টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোন নমুনা পরীক্ষা করা হয়নি। অন্যদিকে, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!